আমিরাতে একই কমপ্লেক্সে মসজিদ, গির্জা ও সিনাগগ

আন্তর্জাতিক ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতে একটি কমপ্লেক্স তৈরি করা হয়েছে। সেখানে রয়েছে একটি মসজিদ, গির্জা এবং সিনাগগ। আবুধাবিতে আব্রাহামিক ফ্যামিলি হাউস নামের এই কমপ্লেক্সটি বৃহস্পতিবার উদ্বোধন করা হয়।

১ মার্চ থেকে কম্পাউন্ডটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এবং সকাল ১০টা থেকে পরিদর্শনের অনুমতি দেওয়া হবে। সেখানে ভ্রমণের আগে দর্শনার্থীদের বুকিং দিতে হবে।

আমিরাতের কর্তৃপক্ষ জানিয়েছে, কমপ্লেক্সটি ‘বিশ্বাস অনুশীলন এবং প্রতিফলন’ করার একটি জায়গা। সেখানে লোকেরা জ্ঞান বিনিময় করতে পারবে। এটি মানুষের সংযোগ করার জন্য একটি ফোরাম।

কর্তৃপক্ষ এর আগে তিনটি আইকনিক উপাসনালয়ের নাম উন্মোচন করেছিল। সেগুলো হলো- ইমাম আল তাইয়েব মসজিদ, সেন্ট ফ্রান্সিস চার্চ এবং মোসেস বেন মাইমন সিনাগগ।

আল আজহারের গ্র্যান্ড ইমাম ডক্টর আহমেদ আল তাইয়েবের নামে মসজিদের নামকরণ করা হয়। এছাড়া ক্যাথলিক চার্চের প্রধান পোপ ফ্রান্সিসের নামে গির্জা এবং ১২ শতকের ইহুদি দার্শনিক মোসেস বেন মাইমনের নামে সিনাগগের নামকরণ করা হয়।

কমপ্লেক্সটিতে একটি সাংস্কৃতিক কেন্দ্র রয়েছে। এর লক্ষ্য মানুষকে মানব ভ্রাতৃত্ব এবং সংহতির বিষয়ে উত্সাহিত করা। এটি একটি সম্প্রদায় গড়ে তোলার লক্ষ্য যা পারস্পরিক শ্রদ্ধা এবং শান্তিপূর্ণ সহাবস্থানের মূল্যবোধকে লালন করে, যেখানে প্রতিটি বিশ্বাসের মর্যাদা সংরক্ষণ করা হয়।

সূত্র: খালিজ টাইমস

আগের সংবাদদিনাজপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পরবর্তি সংবাদভূমিকম্প: তুরস্কের রাজনীতিতে কতটা প্রভাব ফেলবে?