এরদোগান নন, সৌদি বাদশাহই ইসলামি বিশ্বের ‘প্রকৃত নেতা’: ড. আয়েজ আল কারনি

সৌদি আরবের ইসলামিক স্কলার ও জনপ্রিয় লেখক ড. আয়েজ আল কারনি

আন্তর্জাতিক ডেস্ক :

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদই ইসলামি বিশ্বের প্রকৃত নেতা বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামিক স্কলার ও জনপ্রিয় লেখক ড. আয়েজ আল কারনী। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সমালোচনা করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। আরব নিউজসহ একাধিক আরবি গণমাধ্যম শনিবার এ খবর দিয়েছে।

ড. আয়েজ আল কারনি বলেন, এরদোগান সব আঞ্চলিক ফেতনার সঙ্গে জড়িয়ে পড়েছেন। তিনি সৌদি আরবের সব শত্রুর সঙ্গে বন্ধত্বের সম্পর্ক গড়েছেন। একই সঙ্গে ইয়েমেনিদের হত্যার পেছনেও তাঁর হাত রয়েছে।

এরদোগানকে মুসলিম বিশ্বের নেতা মানতে অস্বীকৃতি জানিয়ে আরব এ লেখক বলেন, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদই ইসলামী বিশ্বের প্রকৃত নেতা; এরদোগান নন। কেননা, সৌদি আরবই সব মুসলিম ইস্যুতে সাহায্যকারী।

এরদোগানের প্রশংসা করা তার আগের একটি ভিডিও প্রসঙ্গে জনপ্রিয় এ লেখক বলেন, অন্য মুসলমানদের মতো আমিও এরদোগানের ব্যাপারে ধোঁকা খেয়েছিলাম। তার সম্পর্কে আমি বিভ্রান্তির শিকার হয়েছিলাম। তবে এখন বিষয়টি আমাদের কাছে স্পষ্ট। আমরা ইসলামকে ভালোবাসি–এ জন্য এমন নেতাকেই ভালোবাসব যিনি ইসলামের সাহায্য করেন।

তবে আরব নিউজসহ সৌদি আরবের গণমাধ্যমগুলোতে ড. আয়েজ আল কারনি’র এই নিউজের কমেন্টবক্সে অনেক পাঠক বলছেন, ড. আয়েজ আল কারনির কাছ থেকে বলপ্রয়োগের মাধ্যমে এই বিবৃতি আদায় করে নিয়েছে সৌদি সরকার।

বিজ্ঞাপন
আগের সংবাদনাস্তিক-মুরতাদ : প্রয়োগ ও অপপ্রয়োগ
পরবর্তি সংবাদভারতীয় নৌবাহিনীর যুদ্ধবিমান বিধ্বস্ত