করোনা ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছে শ্রমিকরা

ফাতেহ ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশে গণপরিবহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি এ ভাইরাস থেকে সুরক্ষার কথা বিবেচনা করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার প্রায় ৮০ শতাংশ কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। যেগুলো খোলা আছে সে ব্যাপারে আজকের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে।

কারখানা বন্ধ হওয়ায় শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইল ও নবীনগর বাসস্ট্যান্ডে বাড়ি ফেরা মানুষের ভিড় দেখা যায়। ছুটি পেয়ে নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন গণপরিবহণ যাত্রী বোঝাই করে ছুটছে গন্তব্যে।

গতকাল শনিবার (২৮ মার্চ) রাতে আশুলিয়ার বাইপাইল ও নবীনগর বাসস্ট্যান্ডে সরেজমিনে দেখা যায়, পলাশ পরিবহন, ধামরাই পরিবহন, সাভার পরিবহন, বাদশা পরিবহন, পিংকি পরিবহন ও শতাব্দী পরিবহন ছাড়াও ট্রাক ও পিকআপে করে যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছে এসব পরিবহন। পিকআপ ও ট্রাকে গাদাগাদি করে করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছে শ্রমিকরা।

এ ব্যাপারে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, গণপরিবহণ বন্ধ রয়েছে। এ অবস্থায় গণপরিবহণ রাস্তায় নামানো বে-আইনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। এ ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

-এ

বিজ্ঞাপন