কুমিল্লায় মাওলানা তারেক মনোয়ার-সহ তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ করল প্রশাসন

কুমিল্লায় মাওলানা তারেক মনোয়ার-সহ তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ করল প্রশাসন

ফাতেহ ডেস্ক :

দেশের আলোচিত ওয়ায়েজ ও টিভি উপস্থাপক মাওলানা তারেক মনোয়ারসহ তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ করেছে কুমিল্লা জেলা প্রশাসন। ওয়াজ মাহফিলে ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ এনে কুমিল্লা জেলায় তাদের ওয়াজ নিষিদ্ধ করা হয়। গত সোমবার (১১ নভেম্বর) কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এই সিদ্ধান্তের কথা জানান।

নিষিদ্ধের তালিকায় মাওলানা তারেক মনোয়ার ছাড়াও মাওলানা আবদুর রাজ্জাক এবং মাওলানা জসিম উদ্দিন নামের আরও দুই বক্তা রয়েছেন।

জেলা আইনশৃঙ্খখলা কমিটির সভার সভাপতি জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের দাবি, উল্লেখিত বক্তাগণ দীর্ঘ দিন ধরে ওয়াজের নামে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে আসছেন। তাদের ওয়াজে ইসলামের আদর্শ ও দেশ প্রেমের চেয়ে ‘উগ্রবাদ’ প্রকাশ পায়। তাই তাদের ওয়াজ কুমিল্লায় নিষিদ্ধ করা হয়েছে।

তিনি বলেন, কিছু বক্তা মাহফিলে ‘বিভ্রান্তিকর’ বক্তব্য দেন। ‘বিশৃঙ্খলা’ ছড়াতে ‘উসকানিমূলক’ কথাবার্তা বলেন। এ ধরনের বক্তাদের মাহফিলে কিছুতেই দাওয়াত দেয়া যাবে না। ইতোমধ্যেই আমরা তিনজনের তালিকা করেছি। এই তিনজনকে কোনো মাহফিলে ওয়াজ করতে দাওয়াত দেয়া যাবে না, অন্ততপক্ষে কুমিল্লায় তো নয়ই। কুমিল্লায় কিছুতেই শান্তি বিনষ্ট হতে দেয়া যাবে না। এ বিষয়ে আমরা বেশ সতর্ক।