গাজীপুরে মসজিদের চার একর ভূমি দখলের অভিযোগ, থানায় মামলা

ফাতেহ ডেস্ক :

গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নে পুর্ব ডগরী গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদের রেকর্ডীয় প্রায় চার একর জমি জবর দখলের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে মঙ্গলবার (২২ অক্টোবর) এলাকাবাসীর পক্ষে ওই গ্রামের মৃত জাহাবক্স মিয়ার ছেলে আসকর আলী মুন্সি উক্ত জমি উদ্ধারের জন্য পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেছেন।

আবেদনে উল্লেখ করা হয়, একই গ্রামের আবদুল হক খান ওই মসজিদের সভাপতি থাকাকালে মসজিদের নামে রেকর্ডীয় প্রায় ৪ একর জবর দখল করে নেন। এ কাজে ওই গ্রামের কতিপয় ব্যক্তিসহ বহিরাগত ব্যক্তির সহায়তায় করেন। এমনকি ডগরী মৌজার আরএস ১৬৯ খতিয়ানের জমির কিছু অংশ তিনি তার তিন বোনের নামে অবৈধভাবে হস্তান্তর করেন।

অভিযুক্ত আবদুল হক খান ওই জমির মাটি কেটে গর্ত তৈরি করে জমির ক্ষতিসাধন করার পাশাপাশি মাছ চাষ ও সবজির বাগান করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। তাছাড়া মসজিদ সংলগ্ন মাদ্রাসাটি বন্ধ করে দেওয়ায় এতিম শিশু শিক্ষার্থীরা ধর্মীয় শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া অভিযুক্ত আবদুল হক খানের এসব অবৈধ কর্মকাণ্ডের প্রতিবাদ করায় আবেদনকারী আসকর আলীকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিচ্ছেন।

এ ব্যাপারে অভিযুক্ত আবদুল হক খান বলেন, মসজিদের জমি জবর দখল করিনি। ওই জমি রক্ষণাবেক্ষণ করে মসজিদের স্বার্থ রক্ষা করছি। ওই অভিযোগ মিথ্যা, একটি স্বার্থান্বেষী চক্রই এলাকায় জমি জবর দখলে লিপ্ত।