ধর্ম পালনের জন্য অভিনয় ছাড়লেন বলিউড তারকা সানা খান

আন্তর্জাতিক ডেস্ক:

ইসলাম ধর্মের প্রতি এবং মানবসেবায় মনযোগ দিতে শোবিজের রঙিন দুনিয়া ছাড়ার ঘোষণা দিলেন ভারতীয় মডেল ও অভিনেত্রী সানা খান। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে শোবিজ ছাড়ার সিদ্ধান্ত জানান তিনি।

ইনস্টাগ্রাম দেওয়া দীর্ঘ এক পোস্টে সানা লেখেন, ‘পরম করুণাময় আল্লাহর নামে শুরু করছি। আজ আমি আমার জীবনের এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সামনে রেখে কথা বলছি। আমি বেশ কয়েক ধরে শোবিজে কাজ করে যাচ্ছি। এই সময়ে আমি আপনাদের কাছ থেকে প্রচুর খ্যাতি, সম্মান এবং সম্পদ পেয়েছি যার জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।

তবে আমি বেশ কয়েকদিন ধরেই একটি ব্যপারে উপলব্ধি করছি। এই পৃথিবীতে মানুষের আসার আসল উদ্দেশ্য কি? শুধুই কি কেবল ধন-সম্পদ এবং খ্যাতি যোগাড় করা? যারা অভাবী ও অসহায়, তাদের সেবায় নিজেদের নিবেদিত করা কি আমাদের কর্তব্য নয়? কোনো ব্যক্তির কি ভাবা উচিত নয় যে সে যেকোনো মুহুর্তে মারা যেতে পারে? মানুষ মৃত্যুর পর কোথায় যাবে?

আমি দীর্ঘদিন ধরে এসব প্রশ্নের উত্তর অনুসন্ধান করছি। আমি যখন আমার ধর্মে এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েছিলাম তখন বুঝতে পেরেছিলাম যে পৃথিবীতে এই জীবন আসলে মৃত্যুর পরের জীবনের জন্য। বান্দা যদি তার স্রষ্টার আদেশ অনুসারে বেঁচে থাকে এবং ধন-সম্পদ ও খ্যাতিকে তার একমাত্র লক্ষ্য না মনে করে তবে সে মৃত্যুর পরেও ভালো থাকবে। তার উচিত পাপপূর্ণ জীবন এড়ানো। উচিত মানবতার সেবা করা এবং তার স্রষ্টার দেখানো পথ অনুসরণ করা।’

তিনি আরও লেখেন, ‘অনেক ভেবেচিন্তে তাই আমি আজ ঘোষণা করছি যে আমার শোবিজ জীবনযাত্রাকে চিরকালের মতো বিদায় জানালাম এবং মানবতা ও আমার স্রষ্টার আদেশ অনুসরণ করার সংকল্প করছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন সব কিছু মেনে চলতে পারি। অবশেষে, সমস্ত ভাইবোনদের অনুরোধ করছি, এখন থেকে কোন শোবিজের কাজের বিষয়ে আমার সাথে আলোচনা না করার জন্য।’

উল্লেখ্য, সানা মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু করেন। সানা প্রায় ৫টি ভাষায় ১৪টি চলচ্চিত্রে এবং ৫০টির মত বিজ্ঞাপনে কাজ করেছেন। তবে তিনি দর্শকের কাছে সব থেকে বেশি আলোচিত বিগ বস সিজন ৬ এবং বলিউড সুপারস্টার সালমান খানের ‘জয় হো’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে।

 

বিজ্ঞাপন