‘বাতিলের সঙ্গে তোমরা কখনো আপস করবে না’ : বিদায়ী ছাত্রদের উদ্দেশে আল্লামা আহমদ শফী

ফাতেহ ডেস্ক

আজ শুক্রবার বাংলাদেশের সর্ববৃহত ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার খতমে বুখারি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ নসিহত করেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক ও হেফাজত-আমির আল্লামা শাহ আহমদ শফী। নসিহতে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, দ্বীনের দাওয়াত নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়তে হবে তোমাদেরকে।

দাওরায়ে হাদিস সমাপণকারী ছাত্রদের উদ্দেশ করে আল্লামা আহমদ শফী আরও বলেন, তোমরা দাওরায়ে হাদিস শেষ করেছ। তোমাদের ওপর উম্মতের পুরো জিম্মাদারি এসে গেছে। তোমরা অলসতা করলে উম্মত পথ হারিয়ে ফেলবে।

তাই সব কাজে আল্লাহর ওপর বিশ্বাস রাখতে হবে। যথাসম্ভব দিনের কাজে লেগে থাকার চেষ্টা করবে। বাতিলের সঙ্গে কখনো আপস করবে না। সব সময় সত্যের পথে অবিচল থাকবে।

খতমে বুখারি অনুষ্ঠানে আগতদের উদ্দেশে নসিহত করে আল্লামা শফী বলেন, পরকালীন মুক্তি একমাত্র নবীজির আদর্শেই নিহিত। এর বাইরে যত আদর্শ আছে সব ভ্রান্ত ও বাতিল। নবীজির দেখানো পথ অনুসরণ করা ছাড়া বিকল্প নেই। কাজেই, পরকালীন মুক্তির জন্য নবীজির আদর্শ অনুসরণ করুন।

এ সময় তিনি বলেন, এই উম্মতের আয়ু অতি স্বল্প। এই স্বল্প জীবনে আমল করে আখেরাতের পাথেয় জোগাড় করতে হবে। যত আমল করবেন, সবগুলো নবীজির দেখানো পথে হতে হবে। যারা নিজেদের মনমতো আমরা ধর্ম পালন করার চেষ্টা করছেন পরকালে আপনারা ক্ষতিগ্রস্ত হবেন।

খতমে বুখারি শেষে আল্লামা শফী দেশের সব মানুষের শান্তি ও সমৃদ্ধি এবং নিরাপত্তাসহ বিশ্ব মুসলিমের জালিমের জুলুম থেকে হেফাজতের দোয়া কামনা করে মোনাজাত করেন।

সেই সঙ্গে বৃহস্পতিবার রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেন তিনি।