রিমান্ড শেষে কারাগারে ভোলার সেই হিন্দু যুবক, মিলতে পারে জামিন

রিমান্ড শেষে কারাগারে ভোলার সেই হিন্দু যুবক, মিলতে পারে জামিন

ফাতেহ ডেস্ক :

ভোলার বোরহানুদ্দিন উপজেলার বাসিন্দা বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ’র ফেসবুক আইডি থেকে ইসলাম, নবিজি ও আল্লাহ তাআলাকে নিয়ে অবমাননাকর মন্তব্যের দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতার হওয়া শুভসহ ৩ জনের রিমান্ড শেষে গতকাল বুধবার তাদেরকে আদালতে তোলা হয়। পরে রাতে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) বোরহানউদ্দিন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাইমিনুল ইসলাম জানান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মুহা. সানাউল হক এর আদালতে বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ, হ্যাকার রাফসান ইসলাম শরীফ ও মুহা. ইমনকে রিমান্ড শেষে হাজির করা হয়। এ সময় আদালতের বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুল ইসলাম জানান, আসামিদের পক্ষে জামিনের আবেদন করেছি। আগামী রোববার শুনানি হলে আসামিদের জামিন পাব বলে আশা করি। কারণ ইতোমধ্যে পুলিশ নিশ্চিত করেছে, বিপ্লবের আইডি হ্যাক হয়েছে। সেই মর্মে আমরা গত ১৮ অক্টোবর বোরহানউদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। সুতরাং আমি মনে করি বিপ্লবের জামিনে কোন আইনগত বাধা থাকবে না।

উল্লেখ্য, ভোলায় বোরহানউদ্দিনে ইসলাম, নবিজি ও আল্লাহ তাআলাকে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে গত ২০ অক্টোবর বোরহানউদ্দিনে স্থানীয় মুসল্লিরা একটি সমাবেশে জড়ো হলে পুলিশ তাদের ওপর নির্বিচার গুলি বর্ষণ করে। এতে চার মুসল্লির শাহাদতসহ শতাধিক মানুষ আহত হয়।