শনিবার মজলিসে দাওয়াতুল হকের ২৫তম কেন্দ্রীয় ইজতেমা

শনিবার মজলিসে দাওয়াতুল হকের ২৫তম কেন্দ্রীয় ইজতেমা

ফাতেহ ডেস্ক :

৭ ডিসেম্বর, শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মজলিসে দাওয়াতুল হকের ২৫তম কেন্দ্রীয় ইজতেমা। জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া, যাত্রাবাড়ী মাদরাসায় এ ইজতেমা অনুষ্ঠিত হবে।

দাওয়াতুল হকের প্রচার সম্পাদক মাওলানা রিদওয়ান হাসান গণমাধ্যমকে জানান, প্রতি বছরের মতো এবারও অত্যন্ত ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে সুন্নতের এ অনন্য মাহফিল। এতে দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম অংশ নিবেন। একই সঙ্গে বাংলাদেশের দেশবরেণ্য হারদুয়ী হজরতের খুলাফাগণ ইজতেমায় একত্রিত হবেন।

দিনব্যাপী এ ইজতেমার কার্যক্রমকে ৫ টি অধিবেশনে ভাগ করা হয়েছে। প্রথম অধিবেশন বাদ ফজর আল্লামা মাহমূদুল হাসানের স্বাগত বয়ানের মাধ্যমে শুরু হবে ইজতেমার কার্যক্রম। এরপর ইশরাকের নামাজ ও নাস্তার বিরতি।

সকাল ৯টা থেকে শুরু হবে দ্বিতীয় অধিবেশন। চলবে জোহর নামাজ পর্যন্ত। এতে ফায়দা ও আদবসহ কুরআনে পাকের তেলাওয়াত, তারানা, মালফুজাত, মসজিদে প্রবেশ ও বাহির হওয়ার সুন্নত, ৩টি সহজ সুন্নত ও হুকুকে ওয়ালিদাইনের মশক ও মুজাকারা, মজলিসে দাওয়াতুল হকের লক্ষ্য উদ্দেশ্য ও কর্মসূচীর আলোচনা, অতিথি উলামায়ে কেরামের বয়ান, আযান, ইকামত ও নামাযের আমলী মশক।

তৃতীয় অধিবেশন শুরু হবে ১ টা ৪৫ মিনিটে। এ অধিবেশনে জেলা প্রতিনিধিদের কারগুজারী, নতুন হালকার তাশকিল ও মারকাজের সংক্ষিপ্ত কারগুজারী পেশ, অতিথি উলামায়ে কেরামের বয়ান এবং আসরের নামায।

আসরের পর শুরু হবে চতুর্থ অধিবেশন। এ সময়ে এক মিনিটের মাদরাসা ও কুরআন তিলাওয়াত এবং অতিথি উলামায়ে কেরামের বয়ান।

মাগরিবের পর থেকে এশা পর্যন্ত ৫ম অধিবেশনে থাকবে ফায়দা ও আদবসহ কুরআন তিলাওয়াত, ইহইয়ায়ে সুন্নত, রদ্দে বিদআত ও মুনকারাতের উপর বিশেষ বয়ান, হযরত আমীরুল উমারার দিক-নির্দেশনামূলক বয়ান ও আখেরী মুনাজাত।

উল্লেখ্য, ইজেতমায় আগত মেহমানদের জন্য উন্মুক্ত মেহমানদারির ব্যবস্থা রয়েছে মাদরাসা কর্তৃপক্ষের ব্যবস্থাপনায়।

বিজ্ঞাপন