শব্দ বিভ্রাটে বিরক্ত প্রধানমন্ত্রী

ফাতেহ ডেস্ক

শব্দ বিভ্রাটে পড়েছে প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন। ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শব্দ নিয়ন্ত্রণ করছে কারা?’ বিরক্ত হয়ে এই প্রশ্নও করেন শেখ হাসিনা। প্রশ্নোত্তর পর্বে এই সমস্যার কারণে এক পর্যায়ে লিখিত প্রশ্নের জবাব দেন সরকারপ্রধান।

বাজেটোত্তর সংবাদ সম্মেলন সব সময় অর্থমন্ত্রী করলেও, এবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল অসুস্থ থাকায়, প্রথমবারের মত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সংবাদ সম্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী অসুস্থ অর্থমন্ত্রীর জন্য সবার কাছে দোয়া চান।

প্রস্তাবিত বাজেটের সার-সংক্ষেপ তুলে ধরার পর নতুন অর্থবছরের বাজেট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন প্রধানমন্ত্রী। তবে, প্রশ্নোত্তর পর্বে বাদ সাধে শব্দ বিভ্রাট। শব্দের পুনরাবৃত্তিতে প্রশ্ন ঠিকমত শুনতে পারছিলেন না প্রধানমন্ত্রী। এ নিয়ে বেশ কয়েকবার বিরক্তিও প্রকাশ করেন তিনি। বিরক্ত হয়ে তিনি জানতেও চান, ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শব্দ নিয়ন্ত্রণ করছে কারা’?

এমন পরিস্থিতিতে সাংবাদিকরা প্রশ্ন করেও দ্বিধায় পড়েন যে, প্রধানমন্ত্রী তাদের প্রশ্ন শুনতে পেয়েছেন কিনা। পরে এই শব্দ বিভ্রাট এড়াতে সাংবাদিকদের কাছ থেকে লিখিত প্রশ্ন নেন শেখ হাসিনা। এসময় সংবাদমাধ্যম সম্পর্কে মন্তব্য করেন সরকারপ্রধান।

পাঁচ লাখ তেইশ হাজার একশ নব্বই কোটি টাকার বাজেট নিয়ে সংবাদ সম্মেলনের মাঝে মাঝেই দেখা মেলে প্রধানমন্ত্রীর গভীর রসবোধও।