সিলেটে জামেয়া রেঙ্গা’র শতবার্ষিকী মহাসম্মেলন বাস্তবায়নে ৪৬তম ব্যাচের প্রস্তুতিসভা সম্পন্ন

সিলেটে জামেয়া রেঙ্গা’র শতবার্ষিকী মহাসম্মেলন বাস্তবায়নে ৪৬তম ব্যাচের প্রস্তুতিসভা সম্পন্ন

ফাতেহ ডেস্ক :

সিলেটের শীর্ষ ইসলামী বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা সিলেটের ফুযালা পরিষদ (৪৬তম ব্যাচ) ২০১২-১৩-এর প্রাক্তন ছাত্র পুনর্মিলনী (ফুযালা সম্মেলন) ৭ নভেম্বর, বৃহস্পতিবার, বিকাল ২টায়, সাহিত্য আসর কক্ষ, কেমুসাস, পূর্ব দরগাহ গেইট, সিলেটে অনুষ্ঠিত হয়।

জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার ১০০ বছর পূর্তি ও ৩ দিন ব্যাপী দস্তারবন্দী মহাসম্মেলন সফলের লক্ষ্যে অনুষ্ঠিত ফুযালা সম্মেলন মাওলানা ইবাদ বিন সিদ্দিকের পরিচালনায় ও মাওলানা আশিকুর রহমান-এর সভাপতিত্বে শুরু হয়। কুরআন তেলাওয়াত করেন মাওলানা আহমদ ইয়াকুব।

আসন্ন জামেয়া রেঙ্গার দস্তারবন্দী মহাসম্মেলন সফলে ফুযালা পরিষদ ৪৬তম ব্যাচ বেশ কিছু কর্মসূচি গ্রহণ করে। সভায় তথ্য ফরম পূরণ, চাঁদা সংগ্রহ ও সেচ্ছাসেবক তালিকায় নাম লিখিয়ে কেন্দ্রীয় ফুযালা ও আবনা পরিষদকে সার্বিক সহযোগিতা করার আহবান জানানো হয়। প্রচারণার জন্য পোস্টার, স্টিকার, ফেস্টুন, ব্যানারসহ অন্যান্য প্রচারসামগ্রী প্রকাশনার সিদ্ধান্ত গৃহীত হয়।

ফুযালা সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের (৪৬তম ব্যাচ) সহসভাপতি মাওলানা নোমান আহমদ মারুফ, মাওলানা মিনহাজ উদ্দীন, মাওলানা মিসবাহ শামীম, মাওলানা ইয়াহইয়া, সেক্রেটারি মাওলানা আফাজ উদ্দিন, মাওলানা সালমান খালিদ, মাওলানা বাশিরুল আমিন, মাওলানা জুবায়ের জাহিদ, মাওলানা মিসবাহ উদ্দীন, মাওলানা বদরুল হক, মাওলানা খলিল ফরহাদ, মাওলানা আবদুস সামাদ, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আমিনুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর ২০১৯, জামেয়া রেঙ্গার ১০০ বছর পূর্তি ও ৩ দিন ব্যাপী দস্তারবন্দী মহাসম্মেলন সফলের লক্ষ্যে অনুষ্ঠিত হবে। সম্মেলনে এশিয়া, আফ্রিকা, ইউরোপ, আমেরিকা এবং উপমহাদেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ উপস্থিত থাকবেন।

১০০ বছর পূর্তি ও ৩ দিন ব্যাপী দস্তারবন্দী মহাসম্মেলন সফল করার জন্য দেশবাসীর কাছে আহ্বান করেছে জামেয়া রেঙ্গার ফুযালা পরিষদ ৪৬তম ব্যাচ।