হোটেল-বেকারি খোলা থাকবে: ডিএমপি

ফাতেহ ডেস্ক

করোনা সংকটের সময় স্বাস্থ্যবিধি মেনে রাজধানীতে অবস্থানরত নাগরিকরা চলাফেরা করতে পারবেন। এছাড়া হোটেল ও খাবারের দোকানও খোলা থাকবে। এ সম্পর্কে কিছু নির্দেশনা ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের জানিয়েছেন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম।

পুলিশ কমিশনার বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় একজন নাগরিক যেকোনো মাধ্যম ব্যবহার করে চলাফেরা করতে পারবেন। হোটেল ও বেকারিগুলো খোলা থাকবে। কারণ বহু মানুষের রান্নার ব্যবস্থা নেই। হোটেল ও বেকারি সচল রাখার জন্য যাঁরা সেখানে কাজ করেন, তাঁদের স্বাধীনভাবে চলাফেরা করার সুযোগ দিতে হবে।

নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা থাকবে, তাদের কর্মীদেরও কাজ করার সুযোগ দিতে হবে। মাঠপর্যায়ে কর্মরত পুলিশ সদস্যদের পাঠানো বার্তায় এসব কথা বলেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মো. শফিকুল ইসলাম। এ তথ্যের সত্যতা বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়।

ডিএমপি কমিশনার আরো বলেছেন, যেকোন অবস্থাতেই পুলিশ তার পেশাদারিত্ব বজায় রাখবে। দায়িত্ব পালনের সময় তারা সামাজিক দূরত্ব মেনে চলবে। কাজ করার সময় এমন বিষয়গুলো মাথায় রাখতে হবে। যেন কোন একটি ভুল কাজে পুরো ডিপার্টমেন্টের ওপর দুর্নাম না আসে।

-এ

বিজ্ঞাপন