করোনায় আক্রান্তের শঙ্কায় নেতানিয়াহু

ফাতেহ ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর এক সহযোগী। এতে করে নেতানিয়াহুরও ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার ঝুঁকি তৈরি হয়েছে। সেখানকার স্বাস্থ্য মন্ত্রণালয় এখন পর্যন্ত বিষয়টি নিশ্চিত করেনি যে, তিনি করোনায় আক্রান্ত কি না।

জানা যায়, গত ১৫ মার্চ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নেতানিয়াহুর করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হয়। তাতে ফলাফল নেগেটিভ আসলেও তার সহযোগী ভাইরাসে আক্রান্ত হওয়ায় নতুন শঙ্কা দেখা দিয়েছে। তার ওই সহযোগী ইসরায়েলি পার্লামেন্ট নেসেটের সদস্য।

স্থানীয় গণমাধ্যমের বরাতে জানা যায়, ভাইরাসটিতে আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা বেশ ভালো। কিন্তু আশঙ্কার বিষয় হচ্ছে- ভাইরাসে সংক্রমিত অবস্থাতেই তিনি বেশ করেকবার নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করেছেন। গত সপ্তাহে তিনি নেসেটের এক অধিবেশনেও অংশ নিয়েছেন, যার নেতৃত্ব দেন নেতানিয়াহু।

ইসরায়েলি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কেউ করোনায় আক্রান্ত হলে অবশ্যই ১৪ দিনের আইসোলেশনে চলে যেতে হবে। তার সংস্পর্শে যারা এসেছেন তাদেরও আইসোলেশনে যেতে হবে এবং তাদের পরীক্ষা করাতে হবে।

কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা নেতানিয়াহুকে আইসোলেশনে রাখা এবং তার ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা আবারো করা হয়েছে কিনা সে সম্পর্কে কিছু বলেননি।

এখন পর্যন্ত ইসরায়েলে ৪ হাজার ২৪৭ জন মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৬ জনের।

তবে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, সহযোগীর রেজাল্ট পজিটিভ হওয়ায় সেল্ফ আইসোলেশনে আছেন নেতানিয়াহু। সূত্র:

আগের সংবাদবিশ্ব স্বাস্থ্য সংস্থাও আমাদের প্রশংসা করেছে: স্বাস্থ্যমন্ত্রী
পরবর্তি সংবাদশ্বাসকষ্টে ৩ জনের মৃত্যু, তিন জেলায় ৭০ বাড়ি লকডাউন