কোনো সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেবে না বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীম

ফাতেহ ডেস্ক:

আপাতত নিজ মাদরাসার বাইরে কোথাও কোনো সংবর্ধনা, মাহফিল, সভা, সেমিনারে অংশ নেবে না বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরীম। বিশ্বজয়ী হাফেজের শিক্ষাপ্রতিষ্ঠান মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটি বলছে, যে কয়েকটি বিশেষ লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠানটির সূচনা হয়েছিল তার মধ্যে অন্যতম একটি হলো, সময়ে সময়ে যে সকল হাফেজে কুরআন দেশ -বিশ্ব সেরা হয়ে কালের গহবরে হারিয়ে যায় তাদেরকে যোগ্য আলেম হিসেবে গড়ে তোলা। আলহামদুলিল্লাহ, প্রতিষ্ঠানটির অনেক ছাত্র ইতোমধ্যেই দেশ সেরা হাফেজ হয়েও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের কিতাব বিভাগের কেন্দ্রীয় পরীক্ষায় ২য়, ৩য়, ৫ম সহ শীর্ষ মেধাতালিকায় স্থান করে নিতে সক্ষম হয়েছে। প্রথম বছরের ছাত্ররাই আসন্ন বেফাক পরীক্ষায় মেশকাত জামাতে অংশগ্রহণ করবে। পাশাপাশি আগামী শিক্ষাবর্ষে দাওরায় হাদিসও খোলা হবে ইনশাআল্লাহ।

তাকরিমের শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘অল্পবয়সে মাত্রাতিরিক্ত খ্যাতি ও প্রসিদ্ধি তাকরিমের ভবিষ্যৎ জীবন গঠনে মারাত্মক প্রভাব ফেলতে পারে। সে আশঙ্কা থেকেই মাদরাসা কর্তৃপক্ষ ও তাকরিমের পরিবার যৌথভাবে সংবর্ধনা অনুষ্ঠান না করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। আপাতত মাদরাসার বাইরে কোথাও কোনো সংবর্ধনা, মাহফিল, সভা, সেমিনারে তাকরিম অংশগ্রহণ করবে না। তবে এক্ষেত্রে ‘রাষ্ট্রীয় প্রোগ্রাম ভিন্ন।

 

আগের সংবাদ‘বাড়ছে প্রাইভেট হেফজখানার গুরুত্ব’ : গরিবদের সুযোগ কমছে
পরবর্তি সংবাদহেফজখানায় নিরাপত্তা ঝুঁকি কাটছে না : কী করছে নিয়ন্ত্রক সংস্থাগুলো?