মুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবে

ফাতেহ ডেস্ক:

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও সোমবার (২৮ জুন) থেকে সাত দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। সরকার ঘোষিত কঠোর এ লকডাউনে গতবারের মতো এবারও জরুরি ভিত্তিতে চলাচলের জন্য মুভমেন্ট পাস নিতে হবে বলে পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়েছে।

গত এপ্রিল মাসে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার। সে সময়ে কর্মজীবী মানুষসহ সাধারণ মানুষের জরুরি ভিত্তিতে চলাচলের জন্য মুভমেন্ট পাসের অ্যাপস উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শুরুতে মুভমেন্ট পাস নিয়ে সমস্যা দেখা দিলে পরে পুলিশের পক্ষ থেকে সে সমস্যার সমাধান করা । কোনো ঝামেলা ছাড়াই অ্যাপস ব্যবহার করে যেকেউ জরুরি প্রয়োজনে বাইরে যেতে মুভমেন্ট পাস নিতে পারবে। তবে এক্ষেত্রে সুনির্দিষ্ট কারণ উল্লেখ করতে হবে।

মুভমেন্ট পাসের জন্য প্রথমে (https://movementpass.police.gov.bd/) এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন বাটকে ক্লিক করে নাম, ছবি, ফোন নম্বর, জেলা-উপজেলা এবং এনআইডির নম্বর ও ছবি ব্যবহার করে রেজিস্ট্রেশন সম্পন্ন করে বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করে ফরমটি সাবমিট করে ডাউনলোড দিয়ে নিজের কাছে এর কপি রাখতে হবে। বাইরে বের হলেই পুলিশ সদস্যদের এটি দেখাতে হবে।

এর আগে মুভমেন্ট পাস দিয়ে সর্বোচ্চ তিন ঘণ্টা বাইরে থাকার অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু এবার ঘোষিত কঠোর লকডাউনে মুভমেন্ট পাসের নতুন বিধি-নিষেধ এখনও জানানো হয়নি।

আগের সংবাদগরিব দেশগুলিকে টিকা দেয়ার আবেদন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধানের
পরবর্তি সংবাদযত দ্রুত সম্ভব ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে : অর্থমন্ত্রী