স্ত্রীর মরদেহ সাইকেলে বেঁধে শশ্মানের খোঁজে স্বামী

আন্তর্জাতিক ডেস্ক:

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। প্রতিদিন করোনা একদিকে যেমন হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে দেশটিতে, তেমনি জন্ম দিচ্ছে বিভিন্ন মর্মান্তিক ঘটনা। এই তালিকায় সর্বশেষ সংযোজন সৎকারের জন্য স্ত্রীর মরদেহ সাইকেলে বেঁধে নিরুপায় এক ব্যক্তির শ্মশান অভিমুখে যাত্রা।

বুধবার ভারতের উত্তরপ্রদেশের জৌনপুরে ঘটেছে এই মর্মান্তিক ঘটনা। প্রবীণ ওই ব্যক্তির নাম তিলকধারী সিং, তার স্ত্রীর নাম রাজকুমারী। পুলিশ জানিয়েছে, উত্তরপ্রদেশের জৌনপুর জেলার আম্বরপুরের বাসিন্দা তিলকধারী সিংয়ের স্ত্রী রাজকুমারী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

সোমবার তিলকধারী সিং তার স্ত্রীকে জৌনপুরের উমানাথ সিং জেলা হাসপাতালে ভর্তি করান। সেখানে অবস্থার আরও অবনতি ঘটে রাজকুমারীর। তারপর মঙ্গলবার ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। করোনা টেস্টের আগেই মারা যাওয়ায় হাসপাতালের পক্ষ থেকে রাজকুমারীর মরদেহ অ্যাম্বুলেন্সে করে বাড়িতে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

তবে বাড়ি ফিরে এসে স্ত্রীকে দাহ করার জন্য ফের আর কোনও গাড়ি খুঁজে পাচ্ছিলেন না তিলকধারী সিং। এদিকে ততক্ষনে পচনও ধরতে শুরু করেছিল মরদেহটিতে। এই অবস্থায় সংক্রমণের ভয়ে এগিয়ে বৃদ্ধকে সাহায্যের জন্য এগিয়ে আসেননি একজন গ্রামবাসীও।

এমনকি গ্রামের শশ্মানে অন্ত্যেষ্টিক্রিয়া করার কাজেও বাধা দেন তারা। শেষপর্যন্ত নিরুপায় হয়ে মৃত স্ত্রীকে নিজের সাইকেলের সঙ্গে বেঁধে শশ্মানের খোঁজে বেরিয়ে পড়েন বৃদ্ধ তিলকধারী। এক পর্যায়ে ক্লান্ত হয়ে সড়কের ধারে সাইকেল শুইয়ে রেখে বিশ্রাম করতে বসেন তিনি। ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ইতোমধ্যে সেই ছবি ভাইরাল হয়েছে।

এক পর্যায়ে স্থানীয় বাসিন্দারা বিষয়টি পুলিশের নজরে আনলে জৌনপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তরপ্রদেশের রামঘাটে তার স্ত্রীর শেষকৃত্যের ব্যবস্থা করেন।

আগের সংবাদমুফতি হারুন ইজাহারকে র‌্যাব তুলে নিয়ে গেছে
পরবর্তি সংবাদজার্মানিতে জনসংখ্যার ৬.৫ শতাংশ মুসলমান