‘হাফেজ-আলেমদের দোয়ায় আল্লাহ বাংলাদেশেকে করোনা থেকে রক্ষা করেছেন’

ফাতেহ ডেস্ক:

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, মহান আল্লাহ তায়ালা পবিত্র কুরআন তেলাওয়াত ও তাঁর প্রিয় বান্দাদের দোয়ার বরকতে বাংলাদেশেকে করোনা মহামারির ভয়াবহ পরিণতি হতে রক্ষা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ করোনা মহামারি পরিস্থিতিতে বাংলাদেশের হিফজ মাদ্রাসা সমুহ খোলা রাখার ব্যবস্থা করেছিলেন। তিনি ভেবেছেন দিন রাতে মহান আল্লাহ তায়ালার বাণী তিলাওয়াত করে আল্লাহর কাছে দোয়া করলে আল্লাহ তায়ালা হয়ত এ মহামারি পরিস্থিতি থেকে বাংলাদেশের জনগণকে হেফাজত করবেন। আমি বিশ্বাস করি আল্লাহ তায়ালা হাফেজ-আলেম সহ আল্লাহ তায়ালার প্রিয় বান্দাদের দোয়া কবুল করেছেন। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের অবস্থা অনেক ভালো।

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ সাহানে আন্তর্জাতিক কিরাত সংস্থা বাংলাদেশ আয়োজিত আন্তর্জাতিক কিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সকল তরুণ ও যুব সম্প্রদায় বিশেষ করে বাংলাদেশের তরুণ যুবকদের মধ্যে পবিত্র কুরআনের তিলাওয়াতকে জনপ্রিয় করে তোলা, কুরআন ভিত্তিক জীবন গঠনে আগ্রহ সৃষ্টি এবং এর প্রচার প্রসারে আজকের আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ অনেক অবদান রেখে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারও ইসলামের খেদমতে অসংখ্য কার্যক্রম বাস্তবায়ন করছে। তিনি দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে মোট ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। তিনি হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন, মাদ্রাসা শিক্ষার উন্নয়ন সহ ইসলামের খেদমতে অনেক কাজ করে যাচ্ছেন।

আন্তর্জাতিক এ কিরাত সম্মেলনে বাংলাদেশ, মিশর, ইরান, তুরস্ক,আফগানিস্তান সহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্বারী সাহেবগণ পবিত্র কুরআন থেকে সুললিত কন্ঠে তিলাওয়াত করে শ্রোতাদের মুগ্ধ করেন।

 

আগের সংবাদআফগানিস্তানের অন্তর্বর্তী সরকারে তালেবান থাকবে?
পরবর্তি সংবাদএইচ টি ইমাম মারা গেছেন