২ হাজার ডাক্তার, ৫ হাজার নার্স নিয়োগের সুপারিশ

ফাতেহ ডেস্ক

করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ক্যাডার হিসেবে ২ হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। একই সাথে সিনিয়র স্টাফ নার্স পদে ৫ হাজার ৫৪ জন প্রার্থীকে নিয়োগ দেয়া হচ্ছে। আজ (বৃহস্পতিবার) পিএসসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরো জানানো হয়, ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। এদের মধ্য থেকে দুই হাজার জনকে সাময়িকভাবে সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মেধার ভিত্তিতেই ২ হাজার চিকৎসক নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে পিএসসি।

প্রথমে ৩৯তম বিসিএসে অপেক্ষমাণ তালিকার চিকিৎসকদের নন-ক্যাডার হিসেবে নিয়োগ করার কথা থাকলেও এই ২ হাজার চিকিৎসককে ক্যাডার হিসেবেই নেওয়া হচ্ছে। তারা প্রথম শ্রেণির ক্যাডার কর্মকর্তা হিসেবে বিবেচিত হবেন। সাময়িকভাবে সুপারিশকৃত প্রার্থীদের রেজিস্ট্রেশন নম্বরসহ তালিকা কর্মকমিশনের ওয়েবসাইট boschen.gov.bd অথবা টেলিটকের মাধ্যমে bps.teletalk.com.bd এর মাধ্যমে ফল জানা যাবে।

এছাড়া সারাদেশের হাসপাতালে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এবং কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবিলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী সিনিয়র স্টাফ নার্স পদে ৫ হাজার ৫৪ জন প্রার্থীকে নিয়োগের জন্য কমিশন থেকে সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অতি সম্প্রতি বিজ্ঞপ্তি দেওয়া কিছু আবেদন করা প্রার্থীর যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়নি, এমন সিনিয়র স্টাফ নার্সের পদগুলো সংরক্ষিত রেখে এই ৫ হাজার ৫৪ জন প্রার্থীকে সাময়িক সুপারিশ করা হয়েছে। বিস্তারিত ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ‘৩৯তম বিশেষ বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে মেধার ভিত্তিতে ২ হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়েছে এবং ২০১৮ সালের অপেক্ষমাণ তালিকা থেকে নার্স নিয়োগ দেওয়া হচ্ছে। তারা সবাই পরীক্ষিত। সবাই পাস করেছেন। পদ কম থাকার কারণে আমরা তাদের নিয়োগের সুপারিশ করতে পারিনি, তাই অপেক্ষমাণ তালিকায় রেখেছি।’

-এ

আগের সংবাদগণস্বাস্থ্যের কিট পরীক্ষার অনুমতি দিল ওষুধ প্রশাসন
পরবর্তি সংবাদবিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের বাদ্যযন্ত্র: ট্রাম্প