আবারো অবরুদ্ধ পাকিস্তানের লাল মসজিদ

আবারো অবরুদ্ধ পাকিস্তানের লাল মসজিদ

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, ইসলামাবাদ কর্তৃপক্ষ বৃহস্পতিবার থেকে লাল মসজিদ অবরুদ্ধ করে রেখেছে।

ডন ও ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে বলা হয়, ইসলামাবাদের লাল মসজিদ প্রাক্তন ইমাম মাওলানা আবদুল আজিজের স্ত্রী বলেছেন, রাজধানীর প্রশাসন গত চার দিন ধরে লাল মসজিদকে ঘিরে রেখেছে এবং পুলিশকে কাউকে মসজিদে বা বাইরে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না।

তবে বিষয়টি গুরুতর হয়ে ওঠে যখন বৃহস্পতিবার রাতে জামেয়া-হাফসার ১০০ মহিলা শিক্ষার্থী গেট ভেঙ্গে ভেতরে প্রবেশ করে।তাৎক্ষনিক রাজধানী-প্রশাসনের কর্মকর্তারা মাওলানা আজিজের সাথে দেখা করার জন্য লাল মসজিদে যোগাযোগ করেন। তবে বিষয়টি অমীমাংসিত থেকে যায়,  কারণ, মাওলানা আব্দুল আজীজ কোনও ফেডারেল মন্ত্রীর সমতুল্য একজন উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করতে চান বলে জানান।

অন্যদিকে লাল মসজিদের মাওলানা আব্দুল আজিজ ডনকে টেলিফোনে জানান, “তারা আবারও অভিযান চালুর হুমকি দিয়ে আমাদের জামিয়া হাফসাকে খালি করার জন্য একটি সময়সীমা দিয়েছে। খাদ্য সরবরাহও বন্ধ হয়ে গেছে তবে আমরা ইসলামের স্বার্থে অটল থাকার জন্য সংকল্পবদ্ধ। ”

এ অবস্থায় প্রশাসন লাল মসজিদের চারপাশে কাঁটাতারের বেঁধে দিয়ে তা অবরোধ করে রেখেছে। মসজিদের মূল ফটকের সামনে করিডোরটি বন্ধ করে দেওয়া হয়েছে।পুলিশ বলছে, মসজিদ থেকে বেরোতে কোন নিষেধাজ্ঞা নেই, তবে প্রবেশের ক্ষেত্রে আপতত অনুমতি দেওয়া হচ্ছে না। একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, তাদেরকে দু’বেলা খাবার দেয়া হয়েছে।

উল্লেখ্য, মাও. আব্দুল আজিজকে ২০০৪ সালে সেনাবাহিনীর বিরুদ্ধে ফতওয়া দেয়ার অভিযোগে বরখাস্ত করা হয়। তার সাম্প্রতিক কর্মকান্ডকে অনেকে জোরপূর্বক মসজিদের পদ দখলের কারণ বলে মনে করছেন।

 

 

 

বিজ্ঞাপন
আগের সংবাদতাজিকিস্তানে উদ্বোধন হতে যাচ্ছে মধ্য এশিয়ার সবচেয়ে বড় মসজিদ
পরবর্তি সংবাদদিল্লির বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ, ফল ১১ ফেব্রুয়ারি