‘আসন্ন রমজানে চাহিদা মেটাতে পর্যাপ্ত নিত্যপণ্যের মজুত আছে’

ফাতেহ ডেস্ক :

আসন্ন রমজানে চাহিদা মেটাতে পর্যাপ্ত নিত্যপণ্যের মজুত আছে। তাই এবার কোনো ধরনের সংকট হবে না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সঙ্গে দেশের বৃহৎ উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান তারা।

সভায় সভাপতিত্ব করেন অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা। এ সময় অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আল মামুন, উপপরিচালক ও সহকারী পরিচালক, সিটি গ্রুপ, মেঘনা, দেশবন্ধু, এস আলম গ্রুপ এবং বিইওএল প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ঢাকা মৌলভীবাজারের পাইকারি ভোগ্যপণ্য ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের পর দেশের বৃহৎ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এ সভা করে অধিদফতর।

ব্যবসায়ীরা জানান, আসন্ন রমজানে নিত্যপণ্যের চাহিদা মেটাতে পর্যাপ্ত পণ্যের মজুত আছে। এবার কোনো ধরনের সংকট হবে না। ভোক্তা স্বার্থ সংরক্ষণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে সব ধরনের সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন তারা। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণে তারা বিভিন্ন পরামর্শ ও সুপারিশ তুলে ধরেন।

মহাপরিচালক বাবলু কুমার সাহা আসন্ন রমজানসহ বছর ব্যাপী ভোগ্যপণ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহকে আহ্বান জানান।

এ সময় মিলগেটের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ডিলার মূল্যে অধিদফতরকে সরবরাহ করার জন্য বৃহৎ প্রতিষ্ঠানগুলোকে অনুরোধ করেন। পাশাপাশি ভোক্তাবান্ধব অধিদফতরকে ব্যবসায়ীবান্ধব করতে বৃহৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সহযোগিতা চান।

বিজ্ঞাপন