ইসলামী ঐক্যজোটের শুরার সভা অনুষ্ঠিত, ভারমুক্ত চেয়ারম্যান হাসানাত আমিনী

ফাতেহ ডেস্ক:

ইসলামী ঐক্যজোটের মজলিসে শুরার সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ জানুয়ারী রোববার বাদ আসর লালবাগস্থ অস্থায়ী কার্যালয়ে জোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

মজলিসে শুরার সভায় দেশের চলমান রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতির ওপর আলোচনা করে বলা হয়, ইসলামী ঐক্যজোট দেশে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে নিয়মতান্ত্রিক আন্দোলন করে যাচ্ছে। আল্লামা মুফতী আমিনী রহ.-এর পথ অনুসরণ করে কারো লেজুড়বৃত্তি না করে ইসলাম, মুসলমান, মানবতা ও দেশের পক্ষে কাজ করে যাচ্ছে। মজলিসে শুরা মনে করে নিবন্ধিত এই দলটি সঠিক পথেই রয়েছে ।

যারা ইসলামী ঐক্যজোটের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়াচ্ছে মজলিসে শুরার পক্ষ থেকে তাদের উদ্দেশ্যে বলা হয়, ইসলামী ঐক্যজোট কারো লেজুড়বৃত্তি করে না, যারা ইসলামী ঐক্যজোটের বিরুদ্ধে মাঠে ময়দানে মিথ্যাচার করছে, তারা কারা? দেশবাসী তা ভাল করেই জানে।

সভায় আরো বলা হয়, ইসলাম প্রতিষ্ঠার পথে বাধা বিপত্তি আসবেই। প্রকৃত মুমিনগণ এই সব বাধা-বিপত্তি অতিক্রম করেই সামনে এগিয়ে গেছেন। তাই ইসলামী ঐক্যজোটের নেতাকর্মীদের মনোবল অটুট রেখে একমাত্র আল্লাহর উপর ভরসা করেই সামনে এগিয়ে যেতে হবে। কোন ষড়যন্ত্রই ইসলামী ঐক্যজোটের নেতাকর্মীদের দমাতে পারবে না ইনশাআল্লাহ।

সভায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা এহতেশাম সারোয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শেখ লোকমান হোসাইন, মুফতী আব্দুল কাইয়্যুম, মুফতী জিয়াউল হক মজুমদার, মাওলানা জুনায়েদ গুলজার, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আব্দুল বাতেন, সহকারী মহাসচিব মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা জাহিদ আলম, মাওলানা শিবলী খান, মুফতী মীর হেদায়েতুল্লাহ গাজী, মুফতী আবুল খায়ের বিক্রমপুরী, মুফতী আনিসুর রহমান, মুফতী তাসলীম আহমদ, মাওলানা মনজুর মুজিব, মাওলানা মুমিনুল ইসলাম, মুফতী মুনসুরুল হক, মাওলানা আনসারুল হক ইমরান প্রমুখ।

সভায় ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীকে সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান ঘোষণা করা হয় এবং ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদারকে সিনিয়র ভাইস চেয়ারম্যান করা হয়। ইসলামী ঐক্যজোটের সাবেক সহকারী মহাসচিব মাওলানা জুনায়েদ গুলজার আনুষ্ঠানিকভাবে ইসলামী ঐক্যজোটে ফিরে আসায় সর্বসম্মতিক্রমে তাকে তার সাবেক পদে বহাল করা হয়।

এছাড়াও সভায় ইসলামী ঐক্যজোটের সাংগঠনিক তৎপরতা জোরদার করার লক্ষ্যে সাংগঠনিক কর্মসূচি গ্রহণ করা হয় এবং আগামী ফেব্রুয়ারী মাসে ঢাকায় আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ., শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. ও ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী রহ.-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন