করোনার ২০ লাখ ডোজ ভ্যাকসিন ঢাকা পৌঁছেছে

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাস প্রতিরোধে ভারত থেকে অক্সফোর্ডের করোনার টিকার দ্বিতীয় চালান ২০ লাখ ডোজ দেশে পৌঁছেছে।

২২ ফেব্রুয়ারি রাত ১২টা ২২ মিনিটে ভারতের স্পাইসজেট এসজি-০০৬৩ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেটে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ৫টি বিশেষ ফ্রিজার কাভার্ডভ্যান এসে পৌঁছায়। একে একে এই ভ্যানগুলো ৮ নম্বর গেট দিয়ে বিমানবন্দরের রানওয়েতে প্রবেশ করে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. আবু নাঈম মোহাম্মদ সোহেল জানান, স্পাইস জেটের একটি ফ্লাইটে অন্যান্য মালামালের সঙ্গে টিকার চালানও এসেছে। এই ভ্যাকসিন এখান থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ওয়ারহাউজে নেয়া হচ্ছে। সেখান থেকে ওষুধ প্রশাসন অধিদফতরের ছাড়পত্র পাওয়ার পরে চাহিদা অনুযায়ী বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দেয়া হবে।

এর আগে, ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ ডোজ করোনার টিকা আসে বাংলাদেশে। বৃহস্পতিবার (২১শে জানুয়ারি) বেলা ১১টা ২০ মিনিটে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টিকার প্রথম চালান।

গত বছরের ৫ই নভেম্বর বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মধ্যে তিন কোটি ডোজ ভ্যাকসিন কেনার চুক্তি হয়। গত ২৫শে জানুয়ারি ভারতের সিরামের প্রস্তুত করা এই ভ্যাকসিনের প্রথম চালান ঢাকায় পৌঁছায়। তখন মোট ৫০ লাখ ডোজ আসে। সবমিলিয়ে দেশে এখন পর্যন্ত ভ্যাকসিন এসেছে ৯০ লাখ ডোজ।

বিজ্ঞাপন