খুলনায় ইমাম-মুয়াজ্জিনদের মানববন্ধন

ফাতেহ ডেস্ক

খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির উদ্যোগে মঙ্গলবার বেলা ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত। সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম মুয়াজ্জিনদের চাকরি জাতীয়করণের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সরকারি বিএল কলেজের খতিব মুফতী মাওলানা মাহমুদুল হাসান। খুলনা বিভাগে ৩৫টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত প্রায় ৮০ জন ইমাম মুয়াজ্জিন ও খাদেমে বেতন কোনো স্কেলে পরিশোধ করা হয় না।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কর্মকর্তা-কর্মচারীরা সরকারি স্কেলে বেতন-ভাতা-বোনাস পেয়ে থাকেন। কিন্তু যোগ্যতা ও দক্ষতা থাকা সত্ত্বেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াজ্জিনরা সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণ বঞ্চিত। সমাজের সর্বশ্রদ্ধেয় ইমাম-মুয়াজ্জিনগণ যোগ্যতা, দক্ষতা ও চারিত্রিক মানদণ্ডে প্রথম শ্রেণির হলেও কর্মক্ষেত্রে তারা ৪র্থ শ্রেণির মূল্যায়ন পাচ্ছেন না।

অবিলম্বে সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, কারিগরি কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজসহ সকল সরকারি প্রতিষ্ঠানের মসজিদে জনবল নিয়োগ-বিয়োগ নীতিমালা তথা মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা প্রণয়ন করে ইমাম-মুয়াজ্জিনদের চাকুরি জাতীয়করণের দাবি জানানো হয়।