সাবেক আর্জেন্টাইন প্রেসিডেন্টকে দাফন করা হলো মুসলিম কবরস্থানে!

আন্তর্জাতিক ডেস্ক:

আর্জেন্টিনার পরলোকগত সাবেক প্রেসিডেন্ট কার্লোস সাউল মেনেমকে বুয়েন্স আয়ার্স প্রদেশের এক মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে। সোমবার সামরিক মর্যাদায় ছেলে কার্লোস মেনেম জুনিয়রের কবরের পাশে তাকে দাফন করা হয়। খবর আনাদোলু এজেন্সি।

এর আগে রোববার ৯০ বছর বয়সে বুয়েন্স আয়ার্সের একটি ক্লিনিকে কার্লোস মেনেম মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে প্রেসিডেন্ট আলবার্তো ফার্নানদেজ তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন এবং কার্লোস মেনেমের স্ত্রী জুলেমা ও মেয়ে জুলেমিতাকে তিনি সমবেদনা জানান।

কঠোর নিরাপত্তা সত্ত্বেও বুয়েন্স আয়ার্স প্রদেশের সান জুসটো শহরের কবরস্থানের পাশে বিপুল লোক সাবেক প্রেসিডেন্টকে শেষ বিদায় জানাতে জড়ো হয়। মেনেমের পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুদের অংশগ্রহণে ছোট পারিবারিক অনুষ্ঠানের মাধ্যমে তাকে দাফন করা হয়। স্থানীয়রা জানান, অনুষ্ঠানে কুরআন পাঠ ও দোয়া করা হয়। দাফন শেষে ফ্রাঙ্ক সিনাতরার গান ‘মাই ওয়ে’ পরিবেশন করা হয়।

সমর্থকদের কাছে সমাদৃত ও বিরোধীদের কাছে প্রচণ্ড অপছন্দের কার্লোস মেনেম আর্জেন্টাইন রাজনীতিতে বিতর্কিত চরিত্র। ১৯৮৯ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। দেশটিতে নব্যউদারবাদী অর্থনীতি চালু করায় তিনি বিশেষভাবে পরিচিত ছিলেন। মৃত্যুর সময় তিনি লা রিওজা প্রদেশের সিনেটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞাপন