নারায়ণগঞ্জে বিস্ফোরণ: মসজিদের সভাপতি গ্রেপ্তার

ফাতেহ ডেস্ক:

প্রায় দুই মাস আগে নারায়ণগঞ্জের তল্লায় অবস্থিত বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ এক বিস্ফোরণের ঘটনা ঘটে। একে একে মৃত্যুবরণ করেন চিকিৎসাধীন ৩৪ জন দগ্ধ মানুষ। মসজিদের নিচে থাকা তিতাস গ্যাসের লিকেজ থেকেই এমন দুর্ঘটনা ঘটেছে বলে তদন্তে উঠে আসে। এ নিয়ে দায়িত্বে অবহেলার অভিযোগে গতকাল রাতে গ্রেপ্তার করা হয়েছে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে।

এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে যে মামলা দায়ের করা হয়েছিল, সেই মামলায় ইতোমধ্যে তিতাস গ্যাসের বিভিন্ন স্তরের ৮ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে রিমান্ডে নিয়েও জিজ্ঞাসাবাদ করেছে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী। সর্বশেষ গ্রেপ্তার করা হলো মসজিদের সভাপতিকে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মামলার চার্জশিট প্রায় চূড়ান্ত। অভিযুক্ত করা হয়েছে মোট ৩৬ জনকে।

গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদের ভেতর হঠাৎ করেই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এশার নামাজ পড়তে আসা অন্তত ৪০ জন মুসল্লি দগ্ধ হন। হুড়োহুড়ি করে বেরুতে গিয়েও অনেকে আহত হয়েছেন। সামান্য দগ্ধ হওয়া ৩ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দিলেও বাকি ৩৭ জনকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল।

বিজ্ঞাপন