ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে যুবকের চড়, আটক ২

আন্তর্জাতিক ডেস্ক:

ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলে সরকারি সফরে গিয়ে লজ্জাজনক এক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো। সরকারি এই সফরে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সাক্ষাতের সময় এক যুবক ম্যাঁক্রোর গালে সজোরে থাপ্পর মারেন। বিব্রতকর এই পরিস্থিতিতে সঙ্গে সঙ্গে প্রেসিডেন্টকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। কিন্তু মুহূর্তের মধ্যে এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে যায়।

এক ভিডিওতে দেখা যায়, দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় সরকারি সফরের সময় ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলাতে যান প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। এ সময় সামনের উচু প্রতিবন্ধকতার বিপরীত দিক থেকে এক যুবকের দিকে প্রেসিডেন্ট হাত বাড়িয়ে দিলে ওই যুবক ম্যাক্রোঁর গালে সজোরে থাপ্পড় মারেন। পরে নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন।

ফরাসী গণমাধ্যম বলছে, এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দু’জনকে আটক করেছে আইনশৃঙ্খলবাহিনী। প্রেসিডেন্টকে থাপ্পড় মারার সময় ওই যুবক চিৎকার করে বলেন, ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক।’

দেশটির রাজনীতিবিদরা প্রেসিডেন্টকে আঘাতের এই ঘটনার নিন্দা জানিয়েছেন। দেশটির কট্টর-বামপন্থী নেতা জিন-লুস মেলেনকন এক টুইট বার্তায় বলেছেন, থাপ্পড়ের এই ঘটনায় তিনি প্রেসিডেন্টের প্রতি সংহতি প্রকাশ করছেন।

প্রেসিডেন্ট ম্যাক্রোঁ বর্তমানে চারদিনের সরকারি সফরে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে রয়েছেন। টেইন-ই হারমিটেট এলাকার একটি স্কুলের হোটেল পরিদর্শন করেছেন তিনি। সেখানে আকস্মিক ওই ঘটনার পরও মঙ্গলবার প্রেসিডেন্টের অন্যান্য এলাকা সফর অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির সরকারি কর্মকর্তারা।

আগের সংবাদফিলিপাইনের রাজধানীতে মুসলিমদের প্রথম কবরস্থান ও সাংস্কৃতিক কেন্দ্র চালু
পরবর্তি সংবাদঅক্ষম ভিক্ষুকদের জন্য স্থায়ী নিবাস করার উদ্যোগ নিচ্ছে সরকার