ফিলিস্তিন বিষয়ে তুরস্কের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিস্তিনের অধিকার নিয়ে তুরস্কের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ। তুরস্কের রাজধানী আঙ্কারায় দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলুর সাথে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনের বৈঠকে এ একাত্মতা প্রকাশ করা হয়।

বৈঠকে দুই পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও তুরস্কের দ্বিপক্ষীয় সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে আশা প্রকাশ করেন। শিক্ষা বিনিময় ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করাসহ দু’দেশের জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধি ওপর জোর দেন উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী। এ সময় দু’ দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করা হয়।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপক্ষীয় বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। দ্রুততম সময়ের মধ্যে উভয় দেশের সচিব পর্যায়ের ফরেন অফিস কনসালট্যাশন (এফওসি) এবং মন্ত্রীপর্যায়ের জয়েন্ট ইকোনমিক কমিশনের (জেইসি) বৈঠক অনুষ্ঠিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, চার দিনের সফরে গত রোববার তুরস্কে পৌঁছান ড. মোমেন। পরদিন তিনি আঙ্কারায় বাংলাদেশের নতুন চ্যান্সেরি ভবন উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। গতকাল বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্যে মেভলুত কাভুসোগলু মধ্যাহ্নভোজের আয়োজন করেন। এ ছাড়া উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন