বগুড়া সদরে মধ্যরাত থেকে কঠোর বিধিনিষেধ

ফাতেহ ডেস্ক :

বগুড়া জেলায় বিশেষ করে সদর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। শনিবার রাত ১২টা ১ মিনিট থেকে বগুড়া পৌরসভাসহ সদর উপজেলা এলাকায় সাত দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

শনিবার দুপুরে এক প্রজ্ঞাপনে জেলা প্রশাসক এবং করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা সংক্রান্ত জেলা কমিটির সভাপতি জিয়াউল হক এ তথ্য দিয়েছেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় করোনাভাইরাসের সংক্রমণ ও মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বগুড়া তথা সদর উপজেলায় সংক্রমণের হার বেশি। এ অবস্থায় শনিবার রাত ১২টা ১ মিনিট থেকে ২৬ জুন রাত ১২টা পর্যন্ত সাত দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রজ্ঞাপনে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ; সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবারের দোকান খোলা, হোটেল-রেস্তোরাঁয় খাদ্য বিক্রি ও সরবরাহ, সবধরনের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং গণজমায়েত বন্ধ, কোনো যানবাহন শহরে প্রবেশ ও বের হতে পারবে না, দূরপাল্লার বাস হাইওয়ে ব্যবহার করবে, সাপ্তাহিক হাট বন্ধ, সব পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ রাখাসহ বিভিন্ন বিধিনিষেধ জারি করা হয়েছে।

এসব বিধিনিষেধ অমান্য করলে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ ও প্রচলিত আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন
আগের সংবাদ২২ জুন থেকে খুলনায় কঠোর লকডাউন ঘোষণা
পরবর্তি সংবাদকাশ্মীর নিয়ে সর্বদলীয় বৈঠক ডেকেছেন নরেন্দ্র মোদি