মাদরাসায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে: হাসানাত আমিনী

ফাতেহ ডেস্ক:

চট্টগ্রাম ফটিকছড়ি পশ্চিম নানুপুর দারুসসালাম ঈদগাহ মাদ্রাসায় সন্ত্রাসী হামলা ও মিথ্যা অভিযোগে চাঁদপুরের কচুয়ার তালিমুল কোরআন ওয়াল হিকমাহ মাদরাসার নিরপরাধ শিক্ষককে মারধর করে পুলিশে সোপর্দের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ বুধবার (০৬ জানুয়ারি) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, কওমী মাদরাসার উপর হামলা ও শিক্ষক লাঞ্চনার ঘটনা কওমী মাদরাসা ও হক্কানী ওলামায়ে কেরামের বিরুদ্ধে চলমান গভীর ষড়যন্ত্রেরই খন্ডিত অংশ। একটি অপশক্তি কওমী মাদ্রাসার ইতিহাস ও ঐতিহ্যকে বিলীন করে দিতেই পরিকল্পিতভাবে এসব হামলার ঘটনা ঘটাচ্ছে। এই চক্রের অপপ্রচার ও কল্পিত অভিযোগের বিরুদ্ধে কওমী উলামায়ে কেরামকে সজাগ থাকতে হবে।

তিনি আরো বলেন, আমরা মনে করি, কল্পিত অভিযোগে চাঁদপুরে মাদরাসার শিক্ষককে মারধর করে পুলিশে সোপর্দ এবং চট্টগ্রামের ফটিকছড়ি পশ্চিম নানুপুর দারুসসালাম ঈদগাহ মাদ্রাসায় সন্ত্রাসী হামলা একই সূত্রে গাঁথা। আমরা এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। দ্রুত মিথ্যা অভিযোগে গ্রেফতার হওয়া চাঁদপুরের মাদরাসা শিক্ষককে স্ব-সম্মানে মুক্তি এবং শিক্ষক লাঞ্চনা ও মাদ্রাসায় হামলার ঘটনায় জড়িতের অনতিবিলম্বে গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায়, উলামায়ে কেরাম ঐক্যবদ্ধভাবে কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে।

বিজ্ঞাপন