শেরপুরে দুই গাঁজাসেবীকে তাবলিগে পাঠালেন ওসি

ফাতেহ ডেস্ক:

নিজ অর্থে পাঞ্জাবি-পায়জামা কিনে দুই মাকদসেবীকে তাবলিগে পাঠালেন ওসি ফায়েজুর রহমান। এ ঘটনা ঘটেছে শেরপুরের ঝিনাইগাতী থানায়।

ষাটোর্ধ্ব দুই গাঁজাসেবীকে আটকের পর থানায় নিয়মিত মামলা না দিয়ে তাবলিগে পাঠানোর ব্যবস্থা করলেন ঝিনাইগাতী থানার ওসি মো. ফায়েজুর রহমান। এ সময় দুই মাদকসেবীর স্বীকারোক্তি নিয়ে ওসির নিজ অর্থায়নে তাদের নতুন পাঞ্জাবি, পায়জামা ও টুপি কিনে দেওয়া হয়।

ওই দুই গাঁজাসেবীর মধ্যে একজন কাঁচামাল ব্যবসায়ী হাবিবুর রহমান হবি (৬৫)। তিনি ঝিনাইগাতী উপজেলার উত্তর ধানশাইল চকপাড়া এলাকার বাসিন্দা। অপরজন মো. ওমর মিয়া (৬৫)। তিনি একই উপজেলার পশ্চিম বাকাকুড়া এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন গাঁজা সেবনের ফলে শারীরিকভাবে অসুস্থ ছিলেন বলে নিশ্চিত করেছে ঝিনাইগাতী থানা পুলিশ।

এ বিষয়ে ঝিনাইগাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান বলেন, ষাটোর্ধ্ব ওমর আর হবি গাঁজা সেবন ছাড়া সাংসারিক অন্য কাজে মন বসাতে পারছিল না। আমি তাদের জিজ্ঞেস করেছিলাম আপনারা মাদক কেন সেবন করেন? উত্তরে তারা আমাকে জানায়, অভ্যাস হয়ে গেছে, না খেলে শরীর কেমন জানি করে?

তিনি আরও বলেন, এর আগেও তারা মাদক সেবন মামলায় হাজত খেটেছে। কিন্তু আটকের পর তাদের মুখ দেখে মায়া লাগে। তাদের গাঁজা ছেড়ে তাবলিগ জামাতে যাওয়ার প্রস্তাব দেয়? লজ্জায় দুজনই রাজি হয়ে মাথা নিচু করে হাসে। এরপর দুইজনের জন্য পাঞ্জাবি আর টুপি কিনে ঝিনাইগাতী থানা জামে মসজিদের প্রেস ইমামের মাধ্যমে তাবলিগে পাঠানোর ব্যবস্থা করি।

বিজ্ঞাপন