সৌদিতে পৌঁছেছেন ১ লাখ ২ হাজার ৪৬৭ জন বাংলাদেশি হজযাত্রী

ফাতেহ ডেস্ক

পবিত্র হজ পালন করতে ইতোমধ্যে সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ২ হাজার ৪৬৭ জন বাংলাদেশি হজযাত্রী।

হজ মিশন সুত্রে জানা গেছে, ৩০ জুলাই পর্যন্ত বাংলাদেশ বিমানের ১৫২টি এবং সৌদিয়ার ১৩৯টি সহ মোট ২৯১টি ফ্লাইটে করে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯১৬ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯৫ হাজার ৫৫১ জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন।

এদিকে মঙ্গলবার দিবাগত রাত পর্যন্ত আরও ৭ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে । এ নিয়ে এ বছর মৃত হজযাত্রীর সংখ্যা দাঁড়ালো ২৪ জনে। এর মধ্যে মক্কায় ২০, মদীনায় ৩ এবং জেদ্দায় ১ জন। এদের মধ্যে ২১ জন পুরুষ এবং ২ জন নারী রয়েছেন।

সবশেষ মারা যাওয়া সাত বাংলাদেশি হজযাত্রী হলেন, কুমিল্লা জেলার বরুরা উপজেলার আব্দুল বারেক (৬১)। তার পাসপোর্ট নং বিএক্স ০৭২৮২৮। ফেনী সদর উপজেলার মো: শাজাহান (৬১)। তার পাসপোর্ট নং বিটি ০৩২০৬৩৮। মাদারীপুর জেলার কালকিনি উপজেলার আব্দুল জলিল মিয়া (৭৫) তার পাসপোর্ট নং ইএ০১৬৬৯৭৬। সাতক্ষীরা জেলা তালা উপজেলার আনোয়ারা খাতুন (৬৯) তার পাসপোর্ট নং বিওয়াই ০০৫১৯৭৪। কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার মো: জলিল মিয়া (৭৪) তার পাসপোর্ট নং বিএক্স ০৯৬২১০০। বাঘেরহাট জেলার কচুয়া উপজেলার আব্দুল মালেক শেখ (৭৪) তার পাসপোর্ট নং বিএক্স ০৮৪৫১৮৪ এবং ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার মো: গোলাম মোস্তফা তালুকদার (৬২) তার পাসপোর্ট নং বিডব্লিউ ০২৬৩৯৭২।