হাইয়াতুল উলইয়ার ফলাফল প্রকাশ, মেধাতালিকার শীর্ষে মাদানীনগর মাদরাসা

ফাতেহ ডেস্ক:

প্রকাশিত হয়েছে ১৪৪২ হিজরী/২০২১ ঈসাব্দের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল। পরীক্ষার গড় পাসের হার ৭৩.২৫। ছাত্রদের পাশের হার ৭৯.৪২ আর ছাত্রীদের পাশের হার ৬৩.৬৩।

আজ (১৮ জুলাই) রবিবার ফলাফল ঘোষণা করেন হাইআতুল উলইয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান।

দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষায় এবার মেধাতালিকার প্রথম স্থানে রয়েছে ঢাকার ঐতিহ্যবাহী মাদরাসা আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম মাদানীনগর। প্রথম স্থান অধিকারীর নাম মো. মাকতুম আহমেদ। তার রোল নং ১৫৭৬৯। দ্বিতীয় স্থান অধিকারীর নাম রেজাউল করিম নাঈম। তিনি নারায়নগঞ্জের জামিয়া রব্বানিয়া আরাবিয়ার ছাত্র। তার রোল নং ১৫৩৪৪।

রেজাল্ট জানা যাবে মোবাইলের এসএমএসের মাধ্যমে। এছাড়া ফলাফল দেখার জন্য শিক্ষার্থীরা ভিজিট করতে পারেন হাইয়াতুল উলইয়ার ওয়েবসাইট ও ফেসবুক পেজ।

এসএমএস-এর মাধ্যমে কেন্দ্রীয় পরীক্ষার রেজাল্ট জানতে হলে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে বড় হাতের অক্ষর এ লিখতে হবে HTR এরপর স্পেস দিয়ে শিক্ষার্থীর রোল নাম্বার লিখে সেন্ড করতে হবে ২৯৯৩৩ এই নম্বরে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২,৩৪২ জন। উত্তীর্ণ হয়েছে ১৬,২৩২ জন। এর মধ্যে ছাত্র ১১,৩৮০ জন এবং ছাত্রী ৪,৮৫২ জন। পাসের হার ছাত্র ৮২.১০, ছাত্রী ৫৭.২১। মুমতায (স্টার মার্ক) পেয়েছে ছাত্র ৯৩৩ জন এবং ছাত্রী ৫৬ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,৫০০ জন, ছাত্রী ৭৭১ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,৮৯১ জন, ছাত্রী ২,২৮১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২,০৫৬ জন, ছাত্রী ১,৭৪৪ জন।

বিজ্ঞাপন
আগের সংবাদবাংলাসহ ১০ ভাষায় সম্প্রচার হবে হজের খুতবা
পরবর্তি সংবাদমহিলা মাদরাসায় মেধাতালিকার শীর্ষে মোমেনশাহীর মিফতাহুল জান্নাত