করোনায় আরও ৪৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৪৩৬

ফাতেহ ডেস্ক:

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় ৪ হাজার ১২৭ জনের প্রাণহানি ঘটেছে।
গেল ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরও ২ হাজার ৪শ’ ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ১৫ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৪শ’ ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জনে। এ পর্যন্ত ১৫ লাখ ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়। দেশে করোনা শনাক্তের ১৭৩ তম দিনে বৃহস্পতিবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ। এছাড়া একদিনে ৩ হাজার ২শ’ ৭৫ জনসহ মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৪শ’ ৫৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৩ দশমিক ৫২ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৩৫ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় মৃত ৪৫ জনের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ১১ জন নারী। এদিকে, কয়েকদিন কম থাকলেও, বিশ্বব্যাপী আবারও বেড়েছে একদিনে করোনা শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা।

গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৩১০ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃতের সংখ্যা ৮ লাখ ২৮ হাজারের বেশি। আর নতুন করে ২ লাখ ৭১ হাজার ১৫৬ জনসহ বিশ্বে মোট শনাক্তের ২ কোটি ৪৩ লাখ ছাড়িয়েছে।

ভারতে গেল ২৪ ঘণ্টায় আবারও মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। আর ভারতে একদিনে শনাক্ত হয়েছে প্রায় ৭৬ হাজার। দেশটিতে মোট শনাক্ত ৩৩ লাখের বেশি।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় এখনও সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে, পরপর দু’দিনই মৃতের সংখ্যা ১২শ’ ছাড়িয়েছে। এই মহাদেশে মৃতের সংখ্যা এক লাখ ৮৩ হাজারের বেশি। আর মোট শনাক্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের হার কমে আসায় লক্ষণ ছাড়া কাউকে পরীক্ষা না করার পরামর্শ দিয়েছে মার্কিন সেন্ট্রাল ডিজিস কন্ট্রোল সেন্টার। তবে বিশেষজ্ঞরা বলছেন, কিছু জায়গায় করোনার প্রকোপ কমে আসলেও ওহিও, ইন্ডিয়ানা, কেন্টাকি ও টেনেসিতে বাড়ছে করোনার প্রকোপ।

করোনা শনাক্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে, এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৩৭ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। আর করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭৫৬ জনের।

আগের সংবাদআফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত বেড়ে ১০০
পরবর্তি সংবাদহাফেজ্জী হুজুর রহ.-এর খলিফা মাওলানা সুলাইমান নোমানী অসুস্থ, দোয়াকামনা