করোনা থেকে বাঁচতে মুসলিমদের সবজি না কেনার পরামর্শ বিজেপি নেতার

ফাতেহ ডেস্ক

চলমান করোনাভাইরাসের মহামারি থেকে বাঁচতে মুসলিমদের কাছ থেকে সবজি না কেনার পরামর্শ দিয়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এক নেতা। তিনি দেশটির উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

এ অবস্থায় আত্মপক্ষ সমর্থন করে বক্তব্যও দিয়েছেন সুরেশ তিওয়ারি নামের ওই নেতা।

সোশ্যল মিডিয়ায় ছড়িয়ে পড়া ১৪ সেকেন্ডের একটি ভিডিওতে তিনি বলেন, একটা বিষয় মনে রাখা দরকার। সেটা হলো- মিঞাদের (মুসলিমদের) কাছ থেকে সবজি কেনার কোনো দরকার নেই। বিষয়টি আমি সকলকে খোলাখুলিই বলছি।

তার এই বক্তব্য ভাইরাল হলে এর সমালোচনায় সরব হন বিরোধী দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ। তবে তীব্র সমালোচনার মুখে পড়লেও নিজের অবস্থান থেকে সরে আসেননি সুরেশ তিওয়ারি। উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেছেন, তিনি তো কোনো ভুল কথা বলেননি, তাহলে কেন বিষয়টিকে এত বড় করে দেখা হচ্ছে।

এদিকে, বিজেপি নেতার এই বিতর্কিত মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন দেশটির সাবেক অভিনেত্রী ও প্রদেশটির কংগ্রেস নেত্রী নাগমা। টুইটারে ভিডিওটি শেয়ার করে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ট্যাগ করে তিনি লিখেছেন, আপনার দলের নেতাদের এ ধরনের কাজ করা থেকে বিরত থাকতে বলুন। তারা তো দেখি কিছুই বোঝে না।

এর পর তিওয়ারি তার বক্তব্যের পক্ষে দাবি করেছেন, তিনি কেন্দ্রের কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছেন, তারা তাকে বলেছেন যে, সবজি বিক্রি করার আগে মুসলিমরা তাতে থুথু দিচ্ছে। এতে করোনা ছড়াচ্ছে। তাই করোনার সংক্রমণ থেকে লোকজনকে বাঁচাতেই এমন পরামর্শ দিয়েছেন তিনি।

-এ

আগের সংবাদকুয়েত থেকে ফিরলেন আরো ১২১ বাংলাদেশি
পরবর্তি সংবাদ‘আমি যে কারণে দেশবিভাগের বিপক্ষে’ : হুসাইন আহমদ মাদানীর ব্যাখ্যা