দেশে করোনায় আক্রান্ত ১৫ জন সুস্থ হয়েছেন

ফাতেহ ডেস্ক

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে কোন সংক্রমণ নেই, বরং ৪ জন সুস্থ হয়েছেন। মোট আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ।

শনিবার (২৮ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টা আমাদের হটলাইনে কল এসেছে ৩ হাজার ৪৫০ টি। সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত কল। আমরা নমুনা সংগ্রহ করেছি ৪২ জনের। মোট নমুনা সংগ্রহ করেছি ১ হাজার ৬৮ জনের। নতুন করে কেউ আক্রান্ত হয়নি। আইসোলেশনে আছেন ৪৭ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া রোগীদের বিষয়ে তিনি বলেন, যারা সুস্থ হয়েছেন, তারা মোট ১৪ দিন হাসপাতালে ছিলেন। লক্ষণ ও উপসর্গ দেখে তাদেরকে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা ৮-১৬ দিন পর্যন্ত অসুস্থ ছিলেন। তাদের মধ্যে জ্বর-কাশি ছিল। এদের মধ্যে ৯ জন পুরুষ ও ৬ জন মহিলা। গড় বয়স ২৯ বছর। সর্বনিম্ন ২ বছর।

তিনি বলেন, সুস্থ হওয়া রোগীদের মধ্যে একজনের কিডনি সমস্যা ছিল, তার ডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়েছিল। তিনি এখন সুস্থ আছেন। গত ২৪ ঘণ্টায় যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে একজনের উচ্চ রক্তচাপ ছিল, তাকে সে অনুয়ায়ী চিকিৎসা দেওয়া হয়েছিল। তিনিও সুস্থ আছেন, বাকিদের কোনো সমস্যা ছিল না।

আইইডিসিআর পরিচালক বলেন, কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার অনেক পদক্ষেপ নিয়েছে। জনগণ যদি সহযোগিতা করে তাহলে আমরা করোনাভাইরাস থেকে মুক্তি লাভ করব। এজন্য সবাইকে সচেতন হতে হবে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপনাদের অনুরোধ করছি যারা আক্রান্ত হয়েছেন এবং আক্রান্তের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে আছেন তাদের সঙ্গে সহানুভূতিশীল আচরণ করবেন। কাউকে সামাজিকভাবে হেয় করবেন না।

-এ

আগের সংবাদসৌদিতে ১ হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা
পরবর্তি সংবাদকরোনা রোধে মিয়ানমারে মসজিদ ব্যবহার