ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

ফাতেহ ডেস্ক

ভারতে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত দুটোই বাড়ছে আশঙ্কাজনক হারে। দেশটিতে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছে। সেই সঙ্গে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩০ হাজার।

সোমবার রাত পর্যন্ত তথ্য দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কভিড-১৯ এ ভারতে মৃত্যু হয়েছে ৫৮ জনের, যা একদিনে সর্বোচ্চ। করোনায় এই নিয়ে টানা তিন দিন দেশটিতে ৫০ জনের বেশি মৃত্যু হলো। তাতে ভারতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৭।

আর মোট আক্রান্ত ৩০ হাজার ছুঁই ছুঁই করছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। সোমবার দেশটিতে করোনায় আক্রান্ত নতুন রোগী পাওয়া গেছে ১,৭০৯ জন। এর মধ্যে মহারাষ্ট্র ও গুজরাটে করোনার নতুন রোগী পাওয়া গেছে যথাক্রমে ৫২২ ও ২৪৭ জন করে।

হঠাৎ করেই করোনার রোগী বেড়েছে মধ্য প্রদেশের ইন্দোরে। সেখানে একদিনে আক্রান্ত ১৯৬ জন, মোট ১,৩৭২। মুম্বাইয়ে নতুন শনাক্ত ৩৬৯ জন। আর দিল্লিতে ১৯০ নতুন আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত ৩ হাজার ছাড়িয়েছে।

এতদিন পর্যন্ত করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে রাখা বিহার ও ঝাড়খন্ডেও আশঙ্কাজনক হারে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বিহারে একদিনে আক্রান্ত ৬৮ জন, ঝাড়খন্ডে ২০ জন। আর গুজরাটে ১১, রাজস্থানে ৯, মধ্য প্রদেশে ৭ ও পশ্চিম বঙ্গে ২ জন করে নতুন কভিড-১৯ রোগী পাওয়া গেছে।

ভারতের সরকারি তথ্যে বলা হয়েছে, করোনায় মোট ৯৩৭ মৃতের ৩৬৯ জন মহারাষ্ট্রের; ২১৯ জন মুম্বাইয়ের।

-এ

আগের সংবাদভারতকে ধর্মীয় স্বাধীনতার ‘ব্ল্যাকলিস্টে’ রাখার পরামর্শ মার্কিন প্যানেলের
পরবর্তি সংবাদমসজিদ খোলার বিষয়ে মেয়রের ঘোষণা প্রত্যাহার না হলে কড়া ব্যবস্থা