বিচারপতি নাজমুলের প্রতি শ্রদ্ধায় বন্ধ সুপ্রিম কোর্টের দুই বিভাগ

ফাতেহ ডেস্ক:

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের মৃত্যুতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ রোববার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারকাজ বন্ধ থাকছে। ভার্চ্যুয়ালি আদালতে যুক্ত হয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ রোববার সকালে এ সিদ্ধান্ত জানান। তিনি বলেন, বিচারপতি নাজমুল আহাসানের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম আজকের জন্য বন্ধ রাখা হলো।

আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত হাইকোর্ট বিভাগের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ৪ ফেব্রুয়ারি সকাল সোয়া ছয়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আজ সকাল নয়টার দিকে ভার্চ্যুয়ালি এজলাসে যুক্ত হন প্রধান বিচারপতি ও আপিল বিভাগের অপর বিচারপতিরা। আদালতের কার্যক্রম শুরুর আগে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, ‘কর্মরত বিচারপতি নাজমুল আহাসান গত শুক্রবার মারা গেছেন। এর আগে দুজন কর্মরত বিচারপতি মারা যাওয়ায় আদালতের কার্যক্রম চলেনি। এই ঐতিহ্য ও রীতি মেনে প্রার্থনা রাখছি, যদি আজ কোর্ট বন্ধ রাখতেন। উনি আপিল বিভাগে নিয়োগপ্রাপ্ত হয়েও শপথ নিতে পারেননি।’

অ্যাটর্নি জেনারেলের বক্তব্য সমর্থন করে এরপর বিচারপতি নাজমুল আহাসানের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে আজ কোর্ট বন্ধ রাখার পক্ষে মত দেন ভার্চ্যুয়ালি আদালতে যুক্ত বেশ কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবী। তাঁদের মধ্যে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ এফ হাসান আরিফ, আজমালুল হোসেন কিউসি, এস এম শাহজাহান ও মাহবুব উদ্দিন খোকন। পরে প্রধান বিচারপতি ওই সিদ্ধান্ত জানান।

আগের সংবাদকাবুলের হাসপাতালে পরিচালক পদে নারী নিয়োগ
পরবর্তি সংবাদকওমি মহিলা মাদরাসায় টিকাদান কার্যক্রম শুরু