আমিরাতের শারজায় আরও ৫০টি নতুন মসজিদ নির্মিত

ফাতেহ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের শারজায় আরও ৫০টি নতুন মসজিদ নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এসব মসজিদের বেশ কয়েকটি নামাজের জন্য খুলে দেওয়া হয়েছে। আর কয়েকটি রয়েছে উদ্বোধনের অপেক্ষায়।

আরব আমিরাতের শারজা অঞ্চলের ইসলাম বিষয়ক পরিচালক আবদুল্লাহ বিন ইয়ারুফ আস সাবুস খারিজ টাইমসকে এসব তথ্য দিয়েছেন।

আবদুল্লাহ আস সাবুস বলেছেন, শারজার বিভিন্ন স্থানে জানুয়ারি (২০২০) থেকে এ পর্যন্ত আমরা ২৩টি নতুন মসজিদ উদ্বোধন করেছি। চলতি মাসের মধ্যে হাওশি এলাকায় আরও নতুন ৪টি নতুন মসজিদ উদ্বোধন করা হবে।

নতুন মসজিদের মধ্যে শারজার রাহমানিয়াহ এলাকায় ২৩টি মসজিদ রয়েছে জানিয়ে তিনি বলেন, এ বছরের মধ্যে শারজার আন নাহদা, আন নাসিরিয়া, আল হামরিয়া, হাওশি, আর রাহমানিয়া, আস সিয়াহ এবং আল হাসানসহ অন্যান্য অঞ্চলে নতুন ৫০টি মসজিদ উদ্বোধন করা হবে।

খালিজ টাইমস জানিয়েছে, নামাজে অতিরিক্ত মুসল্লিদের চাপ সামাল দিতে এই মসজিদগুলো নির্মিত হয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, বর্তমানে শারজায় ২৭২৩টি মসজিদ রয়েছে। এসব মসজিদে নিয়মিত নামাজ আদায় করা হচ্ছে। এর আগে ২০১৯ সালের রমজান মাসে একসঙ্গে ৩০টি নতুন মসজিদ উদ্বোধন করা হয়েছিল শারজায়।

যে সাতটি অঞ্চল বা ‘আমিরাত’ নিয়ে সংযুক্ত আরব আমিরাত গঠিত তার একটি শারজা। এর রাজধানীর নামও শারজা। অঞ্চলটির বিভিন্ন এলাকায় দৃষ্টিনন্দন নকশায় স্থাপিত মসজিদ রয়েছে। এসব মসজিদ শারজা সরকারের ডিপার্টমেন্ট অব ইসলামিক অ্যাফেয়ার্স দেখভাল করে।

ওই কর্মকর্তা আরও জানান, নতুন মসজিদগুলোতে নতুন কার্পেট, এয়ার কন্ডিশন ও বড় পার্কিং স্পট রাখা হয়েছে।