ইমরানকে কঠোর বার্তা রুহানির

ফাতেহ ডেস্ক

সীমান্ত জঙ্গিদের আত্মঘাতী হামলার বিরুদ্ধে পাকিস্তানের সরকার ইমরান খানকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

শনিবার ইমরান খানকে টেলিফোন করে এ আহ্বান জানান তিনি। ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইএরএনএর বরাতে খবর রয়টার্সের।

গত ১৩ ফেব্রুয়ারির মাঝামাঝি ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সন্ত্রাসী হামলায় আইআরজিসির ২৭ সেনা নিহত হন।

ইমরান খানের সঙ্গে ফোনালাপে এ বিষয়টি উল্লেখ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, পাকিস্তানের কোন জায়গায় এ সন্ত্রাসী গোষ্ঠীগুলো অবস্থান করছে তা তেহরানের ভালো করে জানা আছে।

কিন্তু ইরান নিজে অ্যাকশনে না গিয়ে এ আশা করে যে, ইসলামাবাদ এসব গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

প্রেসিডেন্ট রুহানি বলেন, গত কয়েক দশক ধরে ইরান ও পাকিস্তানের মধ্যে যে ঘনিষ্ঠ সম্পর্ক বিরাজ করছে, তা কিছু জঙ্গিগোষ্ঠীর কারণে নষ্ট হওয়ার সুযোগ দেয়া উচিত হবে না।

ইরানের প্রেসিডেন্ট ইমরান খানকে বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে তেহরানের সহযোগিতার প্রয়োজন হলে সেই সহযোগিতায় পূর্ণ প্রস্তুত রয়েছে ইরান। কারণ ইরান পাকিস্তানের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায়।

উত্তরে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তার সরকার জঙ্গিগোষ্ঠীগুলোকে নির্মূলের ক্ষেত্রে কঠোর নীতি গ্রহণ করেছে। এ ছাড়া প্রতিবেশী কোনো দেশে হামলা চালানোর জন্য কোনো গোষ্ঠীকে পাকিস্তানের ভূমি ব্যবহার করতে দেবেন না।

এ সময় ইমরান খান বলেন, দুই দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে তৎপর জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে ইসলামাবাদ শিগগিরই তেহরানকে কিছু ভালো সংবাদ দিতে পারবে।

বিজ্ঞাপন
আগের সংবাদথাইল্যান্ডে মুসলিম ব্রাদারহুডের ৪ নেতা গ্রেপ্তার
পরবর্তি সংবাদআগের রাতেই সিল মারা হলো ব্যালটে: আটক প্রিজাইডিং অফিসার