নদওয়া থেকে মাওলানা সালমান নদভির অব্যাহতি

ফাতেহ ডেস্ক :

নদওয়াতুল উলামা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে মাওলানা সালমান নদভিকে। বিতর্কিত বক্তব্য দিয়ে নদওয়ায় অস্থিরতা সৃষ্টির অভিযোগ রয়েছে তার নামে। খবর বাসিরাত অনলাইন।

জানা যায়, মাওলানা সালমান নদভি সাহাবি হজরত মুআবিয়া রাদি. সম্পর্কে বিতর্কিত বক্তব্যসহ আরও বিভিন্ন বিষয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে নদওয়ায় অস্থিরতা সৃষ্টি করে চলেছিলেন। এ নিয়ে গতকাল ১৪ই অক্টোবর নদওয়াতুল উলামায় একটি জরুরি বৈঠকে সপ্তাহব্যাপী চলমান অস্থিরতার উপর চিন্তাভাবনা করার জন্যে মজলিসে আমেলার একটি বৈঠক হয়। এতে মাওলানা সালমান নদভির বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল, যারা গতকাল কর্তৃপক্ষকে নিজেদের চূড়ান্ত রিপোর্ট জানিয়েছেন। তদন্ত কমিটি মাওলানা সালমান নদভির উপর আনা অধিকাংশ অভিযোগকে সত্যায়ন করেছেন।

সবশেষে নদওয়ার সর্বোচ্চ প্রাশাসনিক কর্মকর্তাগণ একমত হয়েছেন যে, সালমান নদভিকে নদওয়ার সকল দায় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে।

এদিকে গতরাত থেকে দাওয়া অনুষদে মাওলানা সালমান নদভির কামরা থেকে আসবাবপত্র তার নিজের ঘরে স্থানান্তর করা শুরু হয়েছে। নদওয়ার অধিকাংশ ছাত্র প্রশাসনের এই সিদ্ধান্তে স্বাগত জানিয়েছেন। অবশ্য সালমান নদভির সমর্থক কিছু কিছু ছাত্র এই সিদ্ধান্তে ক্ষুব্ধতা প্রকাশ করেছেন। তারা এই সিদ্ধান্তকে বাড়াবাড়ি বলে উল্লেখ করেছেন।