নেহরু বিশ্ববিদ্যালয়ের পর এবার বিশ্বভারতীর শিক্ষার্থীদের ওপর গেরুয়া হামলা

নেহরু বিশ্ববিদ্যালয়ের পর এবার বিশ্বভারতীর শিক্ষার্থীদের ওপর গেরুয়া হামলা

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের রাজধানী দিল্লির জওহেরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) পর এবার পশ্চিমবঙ্গের বিশ্বভারতীর ক্যাম্পাসে রাতের অন্ধকারে ঢুকে ছাত্রদের মারধর করার অভিযোগ উঠল ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির বিরুদ্ধে। বুধবার রাত সাড়ে এগারোটা নাগাদ বিদ্যাভবনের সিনিয়র বয়েজ হস্টেলে ঢুকে তাণ্ডব চালায় কয়েকজন দুষ্কৃতিকারী। তারা এবিভিপি-র সমর্থক বলে অভিযোগ রয়েছে।

এই ঘটনায় জখম হয়েছেন স্বপ্ননীল মুখোপাধ্যায় ও শুভ নাথ নামক বাম ছাত্র সংগঠনের দুই সমর্থক। আহত ছাত্রদের বিশ্বভারতী পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্যোশাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে এক ছাত্র দাবি করেন, রড-উইকেট-কাঠের তক্তা দিয়ে প্রথমে পূর্বপল্লির রাস্তায় এবং পরে হোস্টেলে ঢুকে তাদের মারা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে মারমুখী বেশ কয়েক জনকে ভাঙা উইকেট হাতে দেখাও গেছে ।

গতকাল রাতে বিশ্বভারতীতে গেরুয়া হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ট্যুইট করে তিনি জানান, এই ঘটনায় পুলিশকে দ্রুত এর অ্যাকশন নেয়ার জন্য অনুরোধ করছি এবং কর্তৃপক্ষকেও অনুরোধ করা হচ্ছে কালপ্রিটদের দ্রুত শনাক্ত করে শাস্তিযোগ্য ব্যবস্থা নিতে।

এদিকে সকাল থেকেই বিশ্বভারতীর সামনে গতকালের ঘটনার নিন্দা ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন শিক্ষার্থীরা।