হাটহাজারী মাদ্রাসার অফিসিয়াল ফেসবুক পেজ উদ্বোধন করলেন আল্লামা শাহ আহমদ শফী দা.বা.

উপমহাদেশের অন্যতম দীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম হাটহাজারী মাদরাসার অফিসিয়াল ফেসবুক পেজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন জামেয়ার সম্মানিত মুহতামিম শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা.বা.।

গতকাল ৪মে (শুক্রবার) বিকেল ৫টার দিকে জামেয়ার মহাপরিচালকের কার্যালয়ে ‘দারুল উলুম হাটহাজারী’ নামক ফেসবুক পেজটির উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বর্তমান সময়ে সবচে’ জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিতি পেয়েছে।পৃথিবীর কোটি-কোটি মানুষ ফেসবুকের মাধ্যমে খবর আদান-প্রদান করছে। বাংলাদেশেও ৩ কোটির বেশি জনগনের ফেসবুক একাউন্ট রয়েছে।

আল্লামা আহমদ শফী আরো বলেন, দারুল উলুম হাটহাজারী বিশ্বের অন্যতম ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান। জামেয়ার দৈনন্দিন কার্যক্রম, ধর্মীয় দিকনির্দেশনা ও জীবন জিজ্ঞাসার সমাধান বহুল প্রচারের কথা বিবেচনায় রেখে ‘দারুল উলুম হাটহাজারী’ নামে পেজ চালু করা হচ্ছে।

তিনি আরো বলেন, তথ্য-প্রযুক্তির এ যুগে ফেসবুকের মাধ্যমে যুবসমাজ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ খুব সহজে অশ্লীলতার দিকে ঝুঁকছে। অনেকে আবার ধর্ম সম্পর্কে জানতে পারছে। আমাদের জামেয়ার পেজটি চালুর অন্যতম উদ্দেশ্য হলো, জনগণেকে নৈতিক অবক্ষয় থেকে বাঁচানো এবং ধর্মের সঠিক তথ্য ও দিকনির্দেশনামূলক বাণী প্রচার করা।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জামেয়ার সিনিয়র মুহাদ্দিস, মাওলানা ওমর মেখলী, সহকারি শিক্ষাপরিচালক, মাওলানা মুহাম্মাদ আনাস মাদানী, মাসিক মুঈনুল ইসলামের নির্বাহী সম্পাদক, মাওলানা সরওয়ার কামাল, মাওলানা ইবরাহীম খলীল সিকদার।