রাঙামাটিতে আগুনে পুড়ে গেল ৮৪টি বসত ঘর

ফাতেহ ডেস্ক

রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের মসজিদ কলোনী এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা ভয়াবহ আগুনে ৮৪টি বসত ঘর সম্পূর্ণ পুড়ে গেছে।

আজ রোববার সকাল সোয়া আটটার সময় এই আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই চারপাশে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। অগ্নিকান্ডের ঘটনার দুই ঘণ্টা পর রাঙামাটি, কাউখালী ও কাপ্তাই ফায়ার সার্ভিসের মোট ৬টি ইউনিট অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনেন। এ ছাড়াও সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও স্থানীয় লোকজন আগুন নেভানোর কাজে অংশ নেয়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দিদারুল আলম জানিয়েছেন, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করি। ৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

রাঙামাটি দমকল বাহিনী জানিয়েছে, মসজিদ কলোনীর বাসিন্দা জনৈক নিজাম উদ্দিনের ভাড়া বাসার বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে উল্লেখ করে এই ঘটনায় আনুমানিক ৮ থেকে দশ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানালেও ক্ষতিগ্রস্থরা জানিয়েছে আগুনে তাদের প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আগুনে সর্বস্ব হারানো ৭৬টি পরিবারকে চিহ্নিত করে তাদের প্রতিটিকে ২৫ কেজি চাউল, নগদ ২ হাজার টাকা, ২টি করে কম্বল, শুকনো খাবার বিতরণ করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। আজ বিকেলে আগুনের ঘটনাস্থলে উপস্থিত হয়ে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থদের হাতে তাৎক্ষনিকভাবে এই সহায়তা প্রদান করেন। এসময় তিনি বলেন, আপনাদের বাসস্থান নিশ্চিত না হওয়া পর্যন্ত রাঙামাটির জেলা প্রশাসন কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে।

স্থানীয় সূত্র জানিয়েছে, উক্ত এলাকার নিজাম উদ্দিনের ভাড়াটিয়া বাবুল মিয়ার ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

এইচআর

বিজ্ঞাপন
আগের সংবাদবিশ্বের সবচেয়ে বড় গোমাংস-কোম্পানির মালিক মোদি-ঘনিষ্ঠ এক ভারতীয় ব্রাহ্মণ
পরবর্তি সংবাদঝিনাইদহে ট্রাকচাপায় নিহত ষষ্ঠ শ্রেণির ছাত্র