নির্বাচিত হলে কওমি মাদরাসার সকল স্তরে সরকারি স্বীকৃতি আদায়ের ব্যবস্থা করবো: আহমদ আব্দুল কাদের

ওমর ফারুক

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেছেন, এখনো কওমি মাদরাসাগুলোর সকল স্তরে সরকারি স্বীকৃতি আদায় হয়নি। ২০ দলের পক্ষ থেকে মনোনয়ন পেয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলে কওমি মাদরাসাগুলোর সকল স্তরে সরকারি স্বীকৃতি আদায়ের ব্যবস্থা করা হবে।

২০ দলের পক্ষ থেকে মনোনয়ন নির্বাচনে জয়ী হলে জাতীয় পর্যায়ে ইসলামের জন্য আপনি কী ভূমিকা রাখবেন, ফাতেহ২৪ এর এই প্রতিনিধির এমন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আহমদ আব্দুল কাদের বলেন, আমার মনোনয়ন পাওয়ার বিষয়টি এখনো নিশ্চিত নয়। এ নিয়ে আমরা উৎকণ্ঠার মাঝেই রয়েছি। তাই এখনি এসব বিষয় নিয়ে বলার সময় হয়নি।

তিনি বলেন, নির্বাচনে জয় পরাজয় আছে। তবে জয়ী হলে অনেক কিছুই ইসলাম ও জনগণের জন্য করার রয়েছে। জাতীয় পর্যায়ের কাজগুলোর মধ্যে আমরা ইমামদের জন্য ভাতা নির্ধারণেরও ব্যবস্থা করবো। যাতে তারা সচ্ছল জীবন যাপন করতে পারে। এছাড়া গণশিক্ষার মাঝে ধর্মীয় শিক্ষার সংমিশ্রণ ঘটানো হবে। কারণ বর্তমান সমাজের নৈতিক অবক্ষয় ঠেকাতে হলে ধর্মীয় শিক্ষার কোনো বিকল্প নেই। ধর্মহীন শিক্ষার কারণেই সমাজের অধঃপতন হচ্ছে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকারও রাস্তাঘাটের অবস্থা খুব খারাপ পর্যায়ে রয়েছে। এগুলো সংস্কার ও উন্নয়ন করবো। সমাজ থেকে মাদক ও বেদআত দূর করবো। সমাজে সকলের সহাবস্থান ও শান্তিতে বসবাসের সুযোগ তৈরি করা হবে।