সিইসির সাথে বৈঠক করেছে ইসলামী ঐক্যজোট

গতকাল বুধবার বিকাল ৪টা ৩০ মিনিটে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের ইসি সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ড. কেএম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদসহ ইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসলামী ঐক্যজোটে পক্ষে ছিলেন দলের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনসারুল হক ইমরান।

দলীয় চেয়ারম্যান সারা দেশে ছোটখাট ভুলের কারণ ইসলামী ঐক্যজোটে বেশ কয়েকজন প্রার্থীর মনোনয়ন বাতিলের বিষয়ে সিইসির দৃষ্টি আকর্ষণ করলে সিইসি জানান, এবিষয়ে সংক্ষুদ্ধদের আপিলের সুযোগ রয়েছে। আপিলের কারো প্রতি পক্ষপাতিত্ব করা হবে না। শুনানিতে সকল তথ্য যাচাই করে নিরপেক্ষতার ভিত্তিতে রায় প্রদান করা হবে।

মাওলানা নেজামী নির্বাচনের আগে কুমিল্লা-১ আসনে প্রশাসনের উপর একজন এমপির প্রভাব বিস্তার ও শরীয়তপুর-১ আসলে ইসলামী ঐক্যজোট প্রার্থীকে প্রার্থীতা প্রত্যাহারে হুমকি-ধমকি ও চাপ প্রয়োগের কথা জানান। এসময় সিইসি এই দুইটি বিষয় খতিয়ে দেখতে ইসি সচিবকে নির্দেশ দেন।