মিসরের জেলে কারজাবি কন্যার অনশন

প্রখ্যাত ইসলামী ব্যক্তিত্ব ইউসুফ আল কারজাবির কন্যা আলা কারজাবির আইনজীবী জানিয়েছেন, তার মক্কেল মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন। নির্যাতন বন্ধ ও ন্যায়বিচার নিশ্চিতের দাবীতে তিনি এই অনশন শুরু করেন। খবর আল জাজিরা ও সংবাদ সংস্থা।

মিসরি জিজা অঞ্চলের আদালত তার আইনজীবীকে  মুক্তি বা জামিনের আবেদন শুনানির সুযোগ না দিয়েই  নতুন করে ৪৫ দিন তাকে আটক রাখার সিদ্ধান্ত দেবার পর আলা এই অনশন শুরু করছেন।

এর আগে মিসরের এক নারী জেলখানা থেকে তাকে আদালতে আনা হয়। এবং কোন রকম শুনানি ছাড়াই আবার নতুন করে ৪৫ দিন আটক রাখার সিদ্ধান্ত দেওয়া হয়।

আইনজীবী জানান, তিনি এই কাজে উৎসাহিত করছেন না, এতে তার মৃত্যুও ঘটতে পারে। তবে আলা তার মৌলিক অধিকার নিশ্চিত করার উপর জোর দিয়ে বলেন, তার সামনে আর কোন পথ খুলা নেই।

মিসরি নিরাপত্তাবাহিনী গত বছরের জুলাই মাসের শুরুতে আলা ও তার স্বামী কে গ্রেফতার করে। এবং তিনশো দিনের চেয়ে বেশী সময় তাকে একাকী সেলে আটকে রাখা হয়।

তার আইনজীবী জানান, গত এক বছরে তার ওপর  নির্মম নির্যাতন চালানো হয়। পরিবার কোন সদস্য বা আইনজীবী, কারো সাথেই তাকে দেখা করতে দেওয়া হয়নি। তার কথা বলতে গিয়ে কারজাবি বেশ কয়েকবার প্রকাশ্যেও কেঁদে ফেলেন।

বিজ্ঞাপন
আগের সংবাদসরকারিভাবে ঢাকার হজযাত্রীদের প্রশিক্ষণ শুরু আজ
পরবর্তি সংবাদআ.লীগ-বিএনপির সংবাদ সম্মেলন আজ