মুফতি ফয়জুল্লাহর মাতার ইন্তেকাল

CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v62), quality = 75

ফাতেহ ডেস্ক

আজ ২৭ নভেম্বর মঙ্গলবার দুপুর ১২ টা ৪৬ মিনিটে জোহরের আজানের সময় বিশিষ্ট আলেম, রাজনীতিবিদ,লালবাগ মাদরাসার মুহাদ্দিস, হেফাজতে ইসলামের অন্যতম  শীর্ষ  নেতা ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ-এর  মাতা হাজী  মর্তুজা বেগম ইন্তকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ইসলামী ঐক্যজোটের সূত্র এই সংবাদ নিশ্চিত করেছে।

ইন্তেকালের সময় মরহুমার বয়স হয়েছিল পঁচাত্তর বছর। বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি তিন ছেলে ও একমেয়ের জননী। তাঁর স্বামী হাজী মুহাম্মদ আনোয়ার গত ১৪ সেপ্টেম্বর ইন্তেকাল করেন।

মুফতি ফয়জুল্লাহর সাথে যোগাযোগ করা হলে তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার আম্মা ঈমানদার, মুত্তাকি ছিলেন। মানুষের সেবা করতেন। গরীবের প্রতি দয়াবান, উদার ও দানশীলা ছিলেন। অসুস্থ মানুষের সেবা করতেন। আত্মীয়-স্বজনের সাথে সুসম্পর্ক রাখতেন। গভীর রাতে কিংবা দিনের বেলায় ঘরের নিরিবিলি পরিবেশে আল্লাহর দরবারে কান্নাকাটি করতেন। তিনি আমাদের সকলের মধ্যমণি ছিলেন। আমি আমার আম্মার রুহের মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

মরহুমার গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার স্থানীয় এক কওমি মাদরাসার পরিচালক জানান, মরহুমা মানুষের সেবা, দানশীলতা ও মেহমানদারীতে প্রসিদ্ধ ছিলেন। আত্মীয়-স্বজন-প্রতিবেশীদের সাথেও তাঁর সুসম্পর্ক ছিল। এলাকার মহিলারা ধর্মীয় ও সামাজিক প্রয়োজনে তাঁর কাছে হাজির হতেন।

মরহুমার জানাজা আজ রাত ১০ টায় গ্রামের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সরফভাটায় অনুষ্ঠিত হবে।