মাওলানা আব্দুল বারী লক্ষীপুরীর ইন্তেকাল, জানাযা রাত ৮ টায়

ফাতেহ ডেস্ক:

হজরত মাওলানা আসআদ মাদানী রহ. -এর প্রবীণ খলিফা মাওলানা আব্দুল বারী লক্ষীপুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। আজ রাত ৮ টায় লক্ষ্মীপুর সদর জনেশ্বর দিঘীরপাড় ঈদগাহ ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আজ ১৮ অক্টোবর (রবিরাব) দুপুর ১২:টা ১০ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন।

প্রায় ১০১ বছর বয়সে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ৪ মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তিনি ছিলেন পাক-ভারতের স্বাধীনতা-পরবর্তীকালে পুনঃপ্রতিষ্ঠিত কলকাতা আলিয়ার প্রথম বছরের কামেলের প্রথম স্থান অধিকারী ছাত্র। তার প্রতি সন্তুষ্ট হয়ে কলকাতা আলিয়ার পক্ষ থেকে তাকে ‘মুমতাযুল মুহাদ্দিসীন’ উপাধিতে ভূষিত করা হয়েছিল।তিনি বাংলাদেশের মতো পশ্চিমবঙ্গেও সমানভাবে জনপ্রিয় তার দ্বীনি খেদমতের কারণে।

প্রাতিষ্ঠানিক পড়াশোনা শেষে শিরক, বেদআত ও হিন্দুয়ানি সংস্কৃতি দ্বারা প্রভাবিত পশ্চিমবঙ্গের ২৪ পরগনায় ইসলামের সঠিক বার্তা ছড়িয়ে দিতে তিনি হুসাইন আহমদ মাদানী রহ. খলিফা মাওলানা তাহের রহ.-এর নির্দেশনায় ২৪ পরগনার একটি হাইস্কুলে মৌলভী শিক্ষকের দ্বায়িত্ব পালন করেন।

সেখানে তিনি প্রতিষ্ঠা করেছিলেন একাধিক মাদরাসা-মসজিদ। তার প্রতিষ্ঠিত মদীনাতুল উলুম কাঠালিয়া এখন ২৪ পরগনার একটি বৃহৎ কওমী মাদরাসা। যা দীনি শিক্ষাদানের পাশাপাশি বহুমুখী সেবা ও দাওয়াহ কেন্দ্রিক কাজও আঞ্জাম দিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন