মৌলভীবাজার নুরুল কুরআন মাদরাসার হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

ফাতেহ ডেস্ক

নুরুল কুরআন মাদরাসা মৌলভীবাজার এর হিফজ সমাবর্তন, হিফজুল কুরআন প্রতিযোগিতা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন।

গতকাল ১মে বুধবার মাদরাসার হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রীর অতিথির বক্তব্য রাখেন দেশ বরেণ্য বুযুর্গ হযরত মাওলানা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী।

তিনি বলেন, কুরআনের শিক্ষায় শিক্ষিত হলে সমাজে অনাচার পাপাচার অশান্তি কিছুই থাকবেনা । শান্তিময় দেশ ও সমাজ গঠনে কুরআনি শিক্ষার বিকল্প নেই। কুরআনী শিক্ষাকে গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত করে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করছে নুরুল কুরআন মাদরাসা মৌলভীবাজার,তিনি মাদরাসার পরিচালক মাওলানা আহমদ বিলালের ভুয়সী প্রশংসা করেন এত অল্পদিনে এমাদরাসাকে এপর্যায়ে নিয়ে আসতে পারায়।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মাওলানা আব্দুস সবুর, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম কামরান, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা সৈয়দ মুজাদ্দিদ আলী,মাওলানা শায়খ আব্দুর রহিম,মুফাসসিরে কুরআন মাওলানা নুরুল মুত্তাকিন জুনায়েদ প্রমুখ।

বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম, বিশিষ্ট আইনজিবী আশরাফুজ্জামান জাকিরসহ অনুষ্ঠানে মৌলভীবাজারের বিশিষ্ট উলামায়ে কেরাম ও অনেক গুণিজন উপস্থিত ছিলেন।

নুরুল কুরআন মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা জিয়াউদ্দীন ইউসুফ বলেন,আমাদের প্রতিষ্ঠান থেকে মাত্র ২বছরে নয় জন হাফেজ বের হলো।বেফাকের কেন্দ্রীয় পরিক্ষায় মাদরাসার ছাত্ররা ১ম,২য়,৩য় স্থান অর্জন করে মাদরাসা সুনাম চতুর্দিকে চড়িয়ে দিয়েছে। আশাকরি, আগামী বছরে আরও সংখ্যা বাড়বে এবং এই সফলতার অগ্রযাত্র অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

নুরুল কুরআন মাদরাসার শিক্ষা-সচিব মাওলানা আশিকুর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে হিফজ সমাপণকারি ছাত্রদের মাথায় পাগড়ী পরিয়েদেন পীর সাহেব বরুণী সহ সম্মানিত অতিথি বৃন্দ।এছাড়া ছিল নুরাণী বিভাগের ছাত্রদের বিভিন্ন বিষয়ে আকর্ষণীয় প্রদর্শনী। প্রধান অতিথির দোয়ার মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।