খালেদার দুই পুত্রবধূই নির্বাচনে

ফাতেহ ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নিতে পারবেন কিনা সেটা এখনও ঝুলে আছে আদালতের সিদ্ধান্তের ওপর। ইতোমধ্যে দু’টি মামলায় তার ১৭ বছরের সাজা হয়েছে। নিয়ম অনুযায়ী দুই বছরের বেশি সাজা হলে কেউ নির্বাচনে অংশ নিতে পারেন না।

খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি পারবেন না সে বিষয়ে সিদ্ধান্ত যাই হোক, দলের পক্ষ থেকে তার জন্য ইতোমধ্যেই তিনটি মনোনয়ন ফরম কেনা হয়েছে। জিয়াউর রহমানের জন্মস্থান বগুড়া জেলার দু’টি ও পৈতৃক বাড়ি ফেনী থেকে একটি মনোনয়ন নেওয়া হয়েছে তার জন্য।

এদিকে দলের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার জন্য তিনটি ফরম কেনা হলেও তিনটির মধ্যে দু’টি আসন ছেড়ে দেওয়া হবে তার দুই পুত্রবধূর জন্য। একটি বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান অন্যটি প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথির জন্য।

দু’জনই বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। কিন্তু নির্বাচনের আগে তারা দেশে ফিরবেন কিনা সে বিষয়টিও নিশ্চিত হওয়া যায়নি। এদিকে লন্ডনের একটি সূত্রে জানা গেছে, তাদের দেশে ফেরার সম্ভাবনা কম।

চেয়ারপারসনের নির্বাচনে অংশগ্রহণ করা না করা এবং তিনি নির্বাচন না করতে পারলে পুত্রবধূরা কি তার স্থলাভিষিক্ত হবেন কি না, এ নিয়েই ধুম্রজাল তৈরি হয়ে আছে বিএনপির নির্বাচনী পরিস্থিতি নিয়ে।

বিজ্ঞাপন
আগের সংবাদমাত্র ১ হাজার টাকায় মনোনয়ন ফরম
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়েছে ভয়াবহ দাবানল, বাড়ছে মৃতের সংখ্যা